Home অন্যান্য ফ্রান্স জমিয়তের বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

ফ্রান্স জমিয়তের বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

0

স্বাধীনতা রক্ষায় দেশের আলেম সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে -মাওলানা শুয়াইব আহমদ

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ফ্রান্স কেন্দ্রীয় শাখার বিজয় দিবসের আলোচনা সভা ও কর্মী সম্মেলন গতকাল (৩১ ডিসেম্বর) রবিবার ফ্রান্স এর রাজধানী প্যারিসের একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়।

ফ্রান্স জমিয়তের সভাপতি, এইচ,এম,সেলিম এর সভাপতিত্বে ও সেক্রেটারী হাফেজ সুহাইল ও জয়েন্ট সেক্রেটারী সাবেক ছাত্র নেতা মাওলানা হাবিবুর রাহমানের যৌথ পরিচালনায় পবিত্র কোরআনের তেলাওয়াতের মাধ্যমে এবং জমিয়তের দলীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে সম্মেলন শুরু হয়। সংগীত পরিবেশন করেন ফ্রান্স জমিয়তের সাংস্কৃতিক সম্পাদক তাহসিন আহমেদ বুলবুল।

সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি  মাওলানা শুয়াইব আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফ্রান্স জমিয়তের প্রধান উপদেষ্টা মাওলানা মিসবাহ উদ্দীন, মাওলানা হাফিজ হেলাল আহমেদ হেলালী চট্টগ্রামী, ফ্রান্স জমিয়তের প্রশিক্ষন সম্পাদক হাফেজ নুরুল আম্বিয়া, ফ্রান্স যুবদলের সভাপতি জনাব আরিফ হাসান প্রমুখ।

আরো বক্তব্য রাখেন, ফ্রান্স জমিয়তের সহসভাপতি হাফেয মাওলানা খালেদ আহমেদ, সিনিয়র সহ-সভাপতি মাওলানা আতাউর রাহমান, জয়েন্ট সক্রেটারী মাওলানা হাবিবুর রাহমান। আলোচনা সভায় ফ্রান্সের বিপুল সংখ্যক জমিয়ত নেতাকর্মী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে প্রিন্সিপাল মাওলানা শুয়াইব আহমদ বলেন, ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে নানা চক্রান্ত চলছে। দেশ ও জাতি আজ ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশের মানুষের জানমালের নিরাপত্তা বলে কিছু নেই। দেশ ও দেশের মানুষকে স্বৈরশাসককের হাত থেকে রক্ষা করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে ময়দানে নামতে হবে। তিনি বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করতে দেশের আলেম সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সকল অত্যাচার ও অপকর্মের বিরুদ্ধে জমিয়তের নেতৃবৃন্দসহ সকলকে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
তিনি আরও বলেন, উলামায়ে কেরামই হলেন দেশ ও জাতির প্রকৃত রক্ষক। দেশের জন্য উলামায়ে কেরামের অবদান ও ত্যাগকে অস্বীকার করে স্বাধীনতার ইতিহাস হতে পারে না। তিনি আরো বলেন, আজ স্বাধীনতার ৪৬ বছর অতিক্রান্ত হতে চললেও জাতি আজও স্বাধীনতা উপভোগ করতে পারছে না। এটা আমাদের জন্য বড়ই হতাশার, বড়ই দুর্ভাগ্যের।
তিনি উলামায়ে কেরামকে ঐক্যবদ্ধ হয়ে রাজনীতি করার আহবান জানান। তৌদি জনতাকে জমিয়তের প্লাটফরমে এসে ইসলাম ও দ্বীনের খিদমাতে অংশগ্রহনের আহবান করেন মাওলানা শুয়াইব আহমদ।
সম্মেলন শেষে ফ্রান্স জমিয়তের উপদেষ্টা কমিটি ও মুল কমিটিকে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কর্তৃক অনুমোদনের কপি সকলকে প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.