Home আন্তর্জাতিক পাকিস্তান আর কখনো আমেরিকার হয়ে যুদ্ধ করবে না: খাজা আসিফ

পাকিস্তান আর কখনো আমেরিকার হয়ে যুদ্ধ করবে না: খাজা আসিফ

0

উম্মাহ ডেস্ক: পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মুহাম্মাদ আসিফ বলেছেন, তার দেশ আর কখনো আমেরিকার হয়ে যুদ্ধ করবে না। গত শুক্রবার পাকিস্তানের জাতীয় পরিষদে দেয়া বক্তৃতায় একথা বলেছেন তিনি।

খাজা আসিফ বলেন, আফগানিস্তান এবং আরো কয়েকটি মুসলিম দেশ প্রায়ই আশা করে যে, পাকিস্তান তাদের সীমানার ভেতরে গিয়ে তাদের হয়ে যুদ্ধ করুক। কিন্তু পাকিস্তান কখনো মার্কিন নেতৃত্বাধীন কোনো যুদ্ধে জাড়াবে না।

জমিয়তে উলামায়ে ইসলাম দলের নেতা মাওলানা ফজলুর রহমানের এক প্রশ্নের জবাবে খাজা আসিফ মুসলিম দেশগুলোর মধ্যকার অনৈক্য ও নানা সমস্যার কথা তুলে ধরে বলেন, “মুসলিম দেশগুলো শত্রুদেরকে সহায়তা না  করলে কোনো শত্রু দেশ মুসলিম দেশগুলোর ক্ষতি করতে পারত না।” তিনি আরো বলেন, “এটা সবাই জানে যে, উগ্র সন্ত্রাসী আইএসকে কারা ইরাক থেকে আফগানিস্তানে এনেছে। এই গোষ্ঠীর পরবর্তী টার্গেট যে পাকিস্তান তা বলার অপেক্ষা রাখে না।”

খাজা আসিফ বলেন, অতীতের শাসকেরা দেশের সার্বভৌমত্বের বিনিময়ে কেবল নিজেদের স্বার্থ রক্ষার জন্য আমেরিকার প্রতিরক্ষার জন্য ‘ভুয়া জিহাদ’ করেছে। এগুলো পাকিস্তানের জন্য বড় ভুল ছিল বলেও তিনি মন্তব্য করেন। তিনি পরিষ্কার করে বলেন, “পাকিস্তান তখন রাশিয়ার বিরুদ্ধে ‘মেইড-ইন আমেরিকা’ জিহাদ করেছে; আমরা একই ভুল করেছি নাইন-ইলেভেনর পরও।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.