Home রাজনীতি কোটা প্রথার নামে শ্রেণি বৈষম্য কখনো মেনে নেয়া যায় না: ছাত্র জমিয়ত...

কোটা প্রথার নামে শ্রেণি বৈষম্য কখনো মেনে নেয়া যায় না: ছাত্র জমিয়ত বাংলাদেশ

0

ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম. সাইফুর রহমান বলেছেন- কোটা প্রথার নামে শ্রেণি বৈষম্য কখনো মেনে নেয়া যায় না। এদেশের মালিক বিশেষ কোনো সম্প্রদায় নয়। নাগরিক অধিকার সমানভাবে ভোগ করার অধিকার সকলের আছে। কোটা প্রথার নামে জাতিকে বিভক্ত করার এবং মেধাশূন্য বোকাদের হাতে দেশ পরিচালনার দায়িত্ব তুলে দিয়ে লুটপাটের সুযোগ অবারিত করার ষড়যন্ত্র ছাড়া। এদেশের ছাত্রসমাজ যে কোনো মূল্যে দেশ ও জাতীয় স্বার্থবিরোধীদের ষড়যন্ত্র প্রতিহত করবে। গতকাল (৯ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ছাত্র জমিয়ত সেক্রেটারি এসব কথা বলেন।

ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক সাইফুর রহমান আরো বলেন, ছাত্রলীগের মতো একটা বৃহৎ ও ঐতিহ্যবাহী সংগঠনের উচিত ছিলো অন্যায়ভাবে চাপিয়ে দেয়া এ নীতির প্রতিবাদ করে সর্বস্তরের ছাত্রজনতার পক্ষ নেয়া। কিন্তু তা না করে তারা নগ্নভাবে কোটাপ্রথার পক্ষ নিয়েছে। আন্দোলনকারীদের উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে। ছাত্রলীগ সেক্রেটারি আন্দোলনকারীদের বিরোধিতা করে ফেসবুকে পোস্ট দিয়েছেন। এর মাধ্যমে তারা ছাত্রসমাজের প্রতিনিধি হওয়ার যোগ্যতা হারিয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, ছাত্রলীগের আজকের অবস্থান প্রমাণ করে, তারা শিক্ষার্থীদের স্বার্থের জন্য রাজনীতি করে না, তারা বুর্জোয়া শ্রেণির স্বার্থসংরক্ষণের রাজনীতি করে। সাইফুর রহমান অবিলম্বে কোটাপ্রথা বাতিল করে মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকরিতে নিয়োগদানের নীতিমালা তৈরি করে ছাত্র সমাজের দাবী মেনে নিতে সরকারের প্রতি জোর দাবী জানান। ছাত্রসমাজের অধিকার আদায়ের সকল ন্যায়সঙ্গত আন্দোলনে ছাত্র জমিয়ত শিক্ষার্থীদের পাশে থাকবে বলেও তিনি উল্লেখ করেন। -বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.