Home রাজনীতি সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সেনা মোতায়েন করতে হবে: পীর সাহেব চরমোনাই

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সেনা মোতায়েন করতে হবে: পীর সাহেব চরমোনাই

0

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে সেনা মোতায়েন দাবি করেছেন।

সরকার দলীয় মন্ত্রীর বক্তব্য “নির্বাচন কমিশন-ইসি চাইলেই সেনাবাহিনী মোতায়েন করতে পারবে না।” এ ধরণের বক্তব্য সুষ্ঠু নির্বাচনকে আবারো প্রশ্নবিদ্য করলো। পীর সাহেব চরমোনাই বলেন, জনগণকে সচেতন না করা পর্যন্ত ইভিএমে ভোট গ্রহণ বাতিল করতে হবে।

তিনি বলেন, দুই সিটি কর্পোরেশন নির্বাচনে লেভেল প্ল্যায়িং ফিল্ড বলে কিছু নেই। ক্ষমতাসীন দল ও সন্ত্রাসীদের হাতে বৈধ ও অবৈধ অস্ত্রের ছড়াছড়ি। সরকার দলীয় নেতা-কর্মীরা মিছিল করছে, মিটিং করছে, সমাবেশ করছে বীরদর্পে। ফলে নির্বাচন নিয়ে জনমনে শঙ্কা বিরাজ করছে।

গতকাল সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরগুনা জেলার বেতাগী উপজেলার ফুলতলা ফজলুল উলুম রশিদিয়া কওমিয়া মাদরাসার ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন দলের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন। সভায় জেলা ও থানা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

তিনি বর্ষ বরণের নামে মঙ্গল শোভাযাত্রার আয়োজন গ্রামে-গঞ্জেও ছড়িয়ে দেয়ার অশুভ পরিকল্পনার তীব্র সমালোচনা করে এধরণের সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন। তিনি বলেন, মুসলমানের সংস্কৃতির উৎস ইসলামী জীবন দর্শন ভিত্তিক মূল্যবোধ। স্থানীয় ও লোকজ ঐতিহ্যের উপাদান মুসলিম সংস্কৃতিতেও আছে। কিন্তু এর অবস্থান ইসলামী ঐতিহ্যের সীমানা অতিক্রম করে নয়। প্রকাশ্যে মঙ্গল শোভাযাত্রা এবং শিক্ষা প্রতিষ্ঠানে মঙ্গলশোভা যাত্রার সিদ্ধান্ত করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.