Home জাতীয় সরকারি চাকরিতে কোটা থাকবে; তবে হার পরিবর্তন হবে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

সরকারি চাকরিতে কোটা থাকবে; তবে হার পরিবর্তন হবে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, সরকারি চাকরিতে কোটা থাকবে, তবে এখন যে হারে আছে, সেটা পরিবর্তন হবে। তিনি বলেন, মেধাবীরা যাতে বেশি সুযোগ পায়, তার ব্যবস্থা অদূর ভবিষ্যতে করা হবে। দুনিয়ার সব দেশে এমনকি ভারতে এবং ব্রিটিশ আমলেও কোটা ছিল।

তিনি বলেন, কোটাবিরোধী আন্দোলন নিয়ে যে তথ্য প্রকাশ পেয়েছে, তাতে অন্যদের মদদ থাকার সুস্পষ্ট প্রমাণ আছে। যারা লেখাপড়া করে না, ছাত্র না, অন্য পেশায় নিয়োজিত, তারা উপাচার্যের বাসা তছনছ করেছে, আক্রমণ করেছে, লুট করেছে। আজ (শনিবার) দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারায় এক অনুষ্ঠানে যোগ দিয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। তিনি সেখানে জেলা পরিষদে বাস্তবায়নাধীন এক সড়কের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

মন্ত্রী অভিযোগ করে বলেন, দেশ থেকে বিতাড়িত তারেক জিয়া কীভাবে তাদের উৎসাহিত করেছেন। এই আন্দোলনকে কীভাবে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে পরিণত করা যায়, সেই ষড়যন্ত্রটি আন্দোলনের শেষ দিকে পরিচালিত হয়েছে। হতে পারে প্রথম দিকে তাদের সৎ উদ্দেশ্য ছিল, কিন্তু পরিসমাপ্তিতে এটা উদ্দেশ্যমূলক ছিল এবং এই আন্দোলনের মাধ্যমে বিএনপি রাজপথে আসার একটা হীন প্রচেষ্টা ছিল।

মুক্তিযোদ্ধার সন্তানদের আশ্বস্ত করে মন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। উনি মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেন। তাই মুক্তিযুদ্ধের এ প্রজন্মকে কীভাবে সম্মানিত করতে হবে, রাষ্ট্রীয় প্রশাসনিক কাজে লাগানো যাবে, সে ব্যাপারে সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার চিন্তা রয়েছে’। এ সময় সেখানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য রশিদুল আলম, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here