Home রাজনীতি পবিত্র রমযানের তাৎপর্য শীর্ষক সিলেট মহানগর জমিয়তের আলোচনা সভা ও ইফতার মাহফিল...

পবিত্র রমযানের তাৎপর্য শীর্ষক সিলেট মহানগর জমিয়তের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট মহানগর শাখার আয়োজনে পবিত্র রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল গত (২ জুন) শনিবার বিকেলে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ সালিম কাসিমীর পরিচালনায় শুরুতেই মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত করেন মহানগর সদস্য মাওলানা তৈয়বুর রহমান।
ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- মহানগর জমিয়তের সহ সভাপতি মাওলানা খয়রুল হোসেন, মাওলানা মুফতি মজির উদ্দিন, একরামুল আজিজ, জেলা জমিয়তের সহ সভাপতি মাওলানা আসরারুল হক, সহ সাধারণ সম্পাদক মাওলানা মোস্তাক আহমদ চৌধুরী, মহানগর সহ সাধারণ সম্পাদক মাওলানা শফিউল আলম, সহ সম্পাদক ও বিয়নীবাজার উপজেলা ভাইস চেয়ারম্যান মুফতি শিব্বির আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা ছদরুল আমিন, মাওলানা মুখতার আহমদ, যুব জমিয়তের কেন্দ্রীয় নেতা মাওলানা আখতারুজ্জামান, কেন্দ্রীয় প্রচার সম্পাদক রুহুল আমিন নগরী, জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, সহ প্রচার সম্পাদক মাওলানা খলিলুর রহমান, মহানগর যুব জমিয়তের সভাপতি মাওলানা কবির আহমদ, অর্থ সম্পাদক মাওলানা জাহিদ আহমদ, সাহিত্য সম্পাদক মাওলানা আব্দুল গফুর প্রধান, জেলা যুব জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা ফয়সল আহমদ, যুব নেতা হাফিজ মাসউদ আজহার, মাওলানা আবুল মাওলা, মহানগর ছাত্র জমিয়তের সভাপতি মো. লুৎফুর রহমান, জেলার সাধারণ সম্পাদক হাফিজ ফয়েজ উদ্দিন, মহানগর সাধারণ সম্পাদক ইমরান আহমদ, প্রচার সম্পাদক আবু হানিফ ছাদি, ছাত্রনেতা সাদিক আহমদ, হাফিজ সাজ্জাদ হোসেন রুমন, ফয়সল আহমদ প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় প্রচারসম্পাদক মাওলানা জয়নুল আবেদীন বলেন, জাতীয় নির্বাচনের আর বেশি বাকী নেই। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও নাগরিক প্রতিষ্ঠার লক্ষ্যে দেশের মানুষকে সতেচন করে তুলতে হবে। ভোট ডাকাতির বিরুদ্ধে সম্মিলিত ঐক্যবদ্ধ শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলতে হবে। নির্বাচনকালীন সময়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবী মানতে গণতান্ত্রিক উপায়ে জোরদার আন্দোলনের মাধ্যমে সরকারকে বাধ্য করতে হবে।

তিনি বলেন, জমিয়তের প্রতিটি নেতাকর্মীকে আল্লাহর জমিনে আল্লাহর বিধান কায়েমের মাধ্যমে ইনসাফ, সুশাসন ও সুবিচার প্রতিষ্ঠায় একমাত্র আল্লাহ ও আল্লাহর রাসূলকে রাজি-খুশীর লক্ষ্যে কঠোর পরিশ্রম করে যেতে হবে। সারাদেশে হক্কানী উলামায়ে কেরামের দল জমিয়তে উলামায়ে ইসলামের পক্ষে ব্যাপক আগ্রহ ও উৎসাহ সৃষ্টি হয়েছে। এটাকে কাজে লাগাতে জমিয়তেরে নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে বুদ্ধিমত্তা ও দক্ষতার সাথে নিরলস কাজ করে যেতে হবে।

ইফতারের আগে দেশ, জাতি ও মুসলিম উম্মাহ’র সকল বিপদাপদ দূর এবং শান্তি ও বরকতের জন্য বিশেষ দোয়া-মুনাজাত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.