Home জাতীয় রাজধানীর বনশ্রীতে কথিত খানকায় র‌্যাবের অভিযানে তরিকত ফেডারেশনের নেতাসহ গ্রেফতার ১২

রাজধানীর বনশ্রীতে কথিত খানকায় র‌্যাবের অভিযানে তরিকত ফেডারেশনের নেতাসহ গ্রেফতার ১২

রাজধানীর বনশ্রী এলাকায় খানকা শরীফে মাদকবিরোধী অভিযান চালিয়ে তরিকত ফেডারেশনের এক নেতাসহ ১২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এছাড়া কামরাঙ্গিরচর এলাকায় অভিযান চালিয়ে ঢাকা মহানগর পুলিশ বেশ কয়েকজনকে গ্রেফতার ও মাদক উদ্ধার করেছে।

র‌্যাব-৩ এর মেজর আব্দুল্লাহ আল মারুফ জানান, গত মঙ্গলবার রাত ৯টার দিকে বনশ্রী এলাকায় খানকা শরীফে মাদকবিরোধী অভিযান চালানো হয়। এ অভিযানে গ্রেফতারকৃত ১১জনের কাছ থেকে ফেনসিডিল, ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়েছে। বনশ্রী জি ব্লকে ৬ নম্বর মাঠের সরকারি জায়গা দখল করার জন্য তারা টিনের ঘর বানিয়ে তৈয়বিয়া মাইজভান্ডারি খানকা শরীফ, বাংলাদেশ মাইজ ভান্ডারি ফোরাম ব্যানার লাগিয়েছিল। এটা মাদক সেবন এবং কেনাবেচার একটা বড় আড্ডাখানা হয়ে দাঁড়িয়েছিল।

রাত ৯টার পর তারা সেখানে অভিযানে যান জানিয়ে র‌্যাব কর্মকর্তা মারুফ বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে সেলিম ভূইয়া তরিকত ফেডারেশনের স্থানীয় সভাপতি।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, গ্রেফতারকৃতদের মধ্যে ১১ জনকে ছয় মাস থেকে এক বছরের কারাদন্ড দেয়া হয়েছে । প্রায় ১৪ কাঠার এ সরকারি জায়গা তারা ২০ বছর ধরে অবৈধভাবে দখল করেছিল। অভিযানের সময় তাদের কাছে জায়গার কাগজ দেখতে চাওয়া হলে তারা দেখাতে পারেননি। এজন্য তাদের উচ্ছেদ করে দেয়া হয়েছে বলে তিনি জানান। অন্যদিকে কামরাঙ্গিরচর উপজেলা হাসপাতাল এলাকায় গতকাল দুপুরে ঢাকা মহানগর পুলিশের বিভিন্ন ইউনিটের সমন্বয়ে অভিযান চালানো হয়। এ সময় বেশ কয়েকজনকে গ্রেফতার ও বেশ কিছু মাদক উদ্ধার করে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.