Home রাজনীতি ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন ছাড়া শ্রমিকের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠিত করা সম্ভব নয়:...

ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন ছাড়া শ্রমিকের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠিত করা সম্ভব নয়: পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর ও ইসলামী শ্রমিক আন্দোলন-এর প্রধান উপদেষ্টা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন ছাড়া শ্রমিকের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠিত করা সম্ভব নয়। তিনি বলেন, শ্রমিকদের শ্রমের উপরে প্রতিষ্ঠিত আজকের সভ্যতা ও সংস্কৃতি সুতরাং তাদের অবহেলিত রেখে সমাজ ও রাষ্ট্রের উন্নতি সম্ভব নয়। ইসলাম বহির্ভূত শাসন ব্যবস্থার কারণে সমাজ ও রাষ্ট্রে ঘুষ, দুর্নীতি, খুন, গুম, ধর্ষণ, অনৈতিকতা, নৃশংসতা বেড়েই চলেছে। ইসলামী মূল্যবোধ সম্পন্ন আইনের শাসন প্রতিষ্ঠা ও খোদাভীরু নেতৃত্বের মাধ্যমে এই অবস্থার পরিবর্তন ঘটানো সম্ভব।

তিনি আরো বলেন, শুধু মাদকের বিরুদ্ধেই নয় রাষ্ট্রীয় সন্ত্রাস, ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধেও সরকারকে যুদ্ধ ঘোষণা করতে হবে। দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত রাষ্ট্র গঠনে কুরআনের বিধান প্রতিষ্ঠার প্রয়োজন। পীরসাহেব চরমোনাই আরও বলেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে মাদক নির্মূলের নামে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ ক্রসফায়ার সচেতন মহলকে গভীরভাবে নাড়া দিয়েছে। অনতিবিলম্বে ক্রসফায়ার নামক বিতর্কিত বন্দুকযুদ্ধের নামে জনমনে আতঙ্কের সঞ্চার না করে মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি প্রদানের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করে মাদক নির্মূল করতে সরকার ও প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি।

গতকাল বিকেলে পুরানা পল্টস্থ আইএবি মিলনায়তনে ইসলামী শ্রমিক আন্দোলন আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মুহাম্মদ আশরাফ আলী আকন আলোচনা সভায় সভাপতিত্ব করেন। ইসলামী শ্রমিক আন্দোলন-এর সাধারণ সম্পাদক মাওলানা খলিলুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়ামের অন্যতম সদস্য প্রিন্সিপাল মাও. সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, আন্দোলন-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনূছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, যুব আন্দোলন সভাপতি কে এম আতিকুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, উত্তরের সভাপতি, ছাত্র আন্দোলন এর সভাপতি ছাত্রনেতা শেখ ফজলুল করীম মারুফ প্রমুখ। আলোচনা শেষে পীরসাহেব চরমোনাই দোয়া ও মোনাজাত পরিচালনা করেন। -বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.