Home অর্থনীতি চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ বন্দরে আটকা পড়েছে পণ্যভর্তি ৮০০ ট্রাক

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ বন্দরে আটকা পড়েছে পণ্যভর্তি ৮০০ ট্রাক

0

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরের পানামা ইয়ার্ডের ভেতরে চার দিন ধরে ৮০০ পণ্যভর্তি ট্রাক আটকা পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে পানামা, আমদানি-রফতানিকারক ও কাস্টমস কর্তৃপক্ষ। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকার বাজেট ঘোষণার পর আমদানিকৃত কোনো কোনো পণ্যের রাজস্ব বৃদ্ধি পাওয়ায় আমদানিকারকেরা ওই সব পণ্য ছাড় না করায় পানামা ইয়ার্ডের ভেতরে যানজটের সৃষ্টি হয়েছে। খবর যুগান্তরের।

সোনামসজিদ স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিউর রহমান টানু পানামার কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ইয়ার্ডের ভেতরের রাস্তা যানবাহন চলাচলের উপযোগী নয়।

এছাড়া রশিদবিহীন টাকা আদায়, জনবল সংকট ও পানামা কর্তৃপক্ষের পণ্য ছাড়করণের ক্ষেত্রে অব্যবস্থাপনার কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছে। তবে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের জেনারেল ম্যানেজার বেলাল উদ্দিন জানান, পানামার অভ্যন্তরে জনবল ও ট্রাফিক ব্যবস্থায় সংকট নেয়। এছাড়া যোগাযোগব্যবস্থার ত্রুটি নেই।

পানামা ইয়ার্ডের ভেতরে যানজটের প্রধান কারণ সিএন্ডএফ এজেন্টরা যথাসময়ে পণ্য ছাড় না করা এবং কিছু কিছু আমদানিকৃত পণ্যের শুল্ক বৃদ্ধিও যানজটের অন্যতম কারণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.