Home আন্তর্জাতিক পাকিস্তানে হিন্দু পরিবারের ৭ সদস্য পবিত্র ইসলামধর্ম গ্রহণ করেছেন

পাকিস্তানে হিন্দু পরিবারের ৭ সদস্য পবিত্র ইসলামধর্ম গ্রহণ করেছেন

0

পাকিস্তানের সিন্ধু প্রদেশে একজন পুলিশ অফিসারের দাওয়াতি উদ্যোগে একটি হিন্দু পরিবারের ৭ সদস্য স্বতঃস্ফূর্তভাবে ইসলামে ধর্ম গ্রহণ করেছেন। গত বুধবার সিন্ধুর বাদীন জেলার মাতলি থানার মসজিদে ওই সাত সদস্য ইসলামের ছায়াতলে আশ্রয় নিয়েছেন।

ইসলাম ধর্ম গ্রহণকারী কৃষক পরিবারটি আলায়ার জেলার হারি এলাকায় বসবাস করেন। এতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মাতলি থানার পুলিশ অফিসার (এসএইচও) রিয়াজ আহমেদ বাজরানি।

পাকিস্তানি জনপ্রিয় সংবাদমাধ্যম ‘ডন’ পত্রিকাকে বাজরানি জানান, তার দাওয়াতি প্রচেষ্টায় হিন্দু পরিবারটি ইসলামে ধর্মান্তরিত হতে নিজেদের আগ্রহের কথা প্রকাশ করেন। ধর্মান্তরিত ওই সাত সদস্যের মধ্যে তিনজন প্রাপ্তবয়স্ক এবং চারজন শিশু রয়েছে। তাদের বয়স যথাক্রমে ৫, ৮, ১০ এবং ১২ বছর।

তিনি আরো জানান, তাদের কালেমা পাঠ করান মসজিদটির ইমাম মৌলানা মাজহার দিপার। পরে তাদের পছন্দ অনুযায়ী ইমাম তাদের প্রত্যেকের ইসলামি নাম দেন।

পুলিশ অফিসার বাজরানি বলেন, ‘ভবিষ্যতেও আমি ইসলাম প্রচারে আমার দাওয়াতি প্রচেষ্টা অব্যাহত রাখব।’

তিনি জানান, মাতলিতে বসবাসরত তার কয়েকজন ইমলামে ধর্মান্তরিত আত্মীয়দের মাধ্যমে তিনি ওই পরিবারের প্রধানের সঙ্গে যোগাযোগ করেন এবং পরে তাদের ইচ্ছানুযায়ী তিনি ধর্মান্তরের যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেন। ৫৫ বছর বয়সী ওই পরিবারের কর্তার নাম এখন আলা বক্স শেখ।

তিনি জানান, থানার পুলিশ অফিসার তাদেরকে আমন্ত্রণ জানিয়েছিলেন। ইসলামি শিক্ষার দ্বারা প্রভাবিত হওয়ার পর তারা তাদের নতুন ধর্ম হিসেবে ইসলামকে আলিঙ্গন করার সিদ্ধান্ত নিয়েছেন বলে তিনি জানান। ইসলাম ধর্মে দিক্ষিত হতে পারাকে নওমুসলিম আলা বক্স শেখ তার নিজেরে এবং পরিবারের সদস্যদের জন্য পরম করুণাময় আল্লাহর বিশেষ রহমত ও সৌভাগ্য বলে উল্লেখ করেন। – ডন নিউজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.