Home আন্তর্জাতিক কাশ্মীরে সেনাদের গুলিতে তিন বিক্ষোভকারী নিহত

কাশ্মীরে সেনাদের গুলিতে তিন বিক্ষোভকারী নিহত

0

ভারতের জম্মু ও কাশ্মীরের কুলগাঁওয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে সেনাবাহিনী গুলি ছুড়লে ১৬ বছরের এক কিশোরীসহ তিনজন নিহত হয়েছে। খবর এনডিটিভির।

কাশ্মীরের দক্ষিণের কুলগাঁও জেলার রেদওয়ানি এলাকায় গত শনিবার সেনাবাহিনীর একটি টহল গাড়ির ওপর বিক্ষোভকারীরা পাথর ছুঁড়ে মারে। এর পরই হামলাকারীদের ওপর গুলি চালায় সেনাবাহিনী। এ সময় আরও ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে দু’জন গুলিবিদ্ধ হয়েছে।

নিহতরা হচ্ছে- শাকির আহমদ (২২), ইরশাদ মাজিদ (২০) ও আন্দালিব (১৬)। এরা সবাই কুলগাঁওয়ের হাউরা এলাকার বাসিন্দা ছিল। এ ঘটনার পর ওই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে এবং বিক্ষোভ অব্যাহত রয়েছে। গুজব ছড়ানো বন্ধ ও বিক্ষোভ ঠেকাতে কুলগাঁও, অনন্তনাগ, শোপিয়ান ও পুলওয়ামা এলাকায় মোবাইলে ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়া হয়েছে। জম্মু ও কাশ্মীরের গভর্নর এনএন ভোহরা এ ঘটনার সেনা ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে উচ্চপর্যায়ের একটি বৈঠক আহ্বান করেছেন।

প্রশাসনিক সূত্রের খবর, বন্ধে যাতে কোনো অশান্তি না হয়, সেজন্য দক্ষিণ কাশ্মীরের রেদওয়ানি সেক্টরের কুলগাঁওয়ে টহল দিচ্ছিল নিরাপত্তা বাহিনী। তখনই বাহিনীকে লক্ষ্য করে এলোপাতাড়ি পাথর ছুড়তে শুরু করেন বিক্ষোভকারীরা। তাদের থামাতে তখন কয়েক রাউন্ড গুলি চালায় নিরাপত্তা বাহিনী।

কয়েক দিন ধরেই কুলগাঁওয়ে জঙ্গিদের গোপন আস্তানাগুলোর খোঁজে তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা বাহিনী। সংঘর্ষের পর থেকেই থমথম করছে গোটা এলাকা। তবে থামানো যায়নি বিক্ষোভকারীদের।

পুলিশ জানিয়েছে, যাতে গুজব ও এই বিক্ষোভের খবর গোটা উপত্যকায় না ছড়িয়ে পড়ে, সেজন্য কুলগাঁও, শোপিয়ান, অনন্তনাগ ও পুলওয়ামায় মোবাইলে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.