Home জাতীয় ঢাবি ভিসির পদত্যাগ দাবি সুপ্রিম কোর্ট বারের: কোটা আন্দোলনকারীদের নিয়ে বিরূপ...

ঢাবি ভিসির পদত্যাগ দাবি সুপ্রিম কোর্ট বারের: কোটা আন্দোলনকারীদের নিয়ে বিরূপ মন্তব্যের জের

0

কোটা সংস্কারে আন্দোলনকারীরা জঙ্গি বা কোনো রাজনীতির সাথে সম্পৃক্ত কিনা তা তদন্ত করে খোঁজে বের করার জন্য তিন সদস্যের কমিটি গঠন করার দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবদীন। অন্যথায় ঢাকা বিশ্বিবদ্যালয়ের (ঢাবি) ভিসির বক্তব্য প্রত্যাহারের দাবি করেন তিনি।

এছাড়া কোটা আন্দোলনকারীদের জঙ্গি হিসেবে আখ্যায়িত করায় ঢাবির ভিসির পদত্যাগ দাবি করেন সুপ্রিম কোট বারের সম্পাদক মাহবুব উদ্দিন খোকন।

গতকাল (১০ জুলাই) মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্টের শহীদ সফিউর রহমান মিলনায়তনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ব্যানারে সমিতির সভাপতি জয়নুল আবেদীন এই দাবি করেন।

সুপ্রিম কোর্টের একজন বিচারপতি এবং দুই বিশ্ববিদ্যালয়ের দুজন ভাইস-চ্যান্সেলরের (ভিসি) সমন্বয়ে তিন সদস্যর কমিটি গঠন করার জন্য বলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের ন্যায্য দাবিকে ভিন্ন খাতে প্রভাবিত করে জঙ্গিদের সাথে যোগাযোগের দিকে ঠেলে দেয়া হচ্ছে বলে মনে করে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

তাই আন্দোলনকারীরা জঙ্গি বা কোনো রাজনীতির সাথে জড়িত কিনা অথবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আন্দোলনকারীদের জঙ্গি বলা সঠিক কিনা তদন্ত কমিটি তাও খোঁজে বের করবেন।

কোটা আন্দোলনকারীরা জঙ্গি তো নয়ই, বরং তারা কোনো রাজনীতির সাথেও জড়িত না বলে দাবি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি। অ্যাডভোকেট জয়নুল আবদীন বলেন, ছাত্রদের যৌক্তিক এই দাবির প্রতি আমাদের সমর্থন রয়েছে। তাই সুপ্রিম কোর্টের একজন বিচারপতিসহ তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠনের দাবি জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.