Home রাজনীতি বরিশাল সিটি নির্বাচনে হেফাজত আমীর মাওলানা মাহবুবকে সমর্থন দেননি: হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষ

বরিশাল সিটি নির্বাচনে হেফাজত আমীর মাওলানা মাহবুবকে সমর্থন দেননি: হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষ

0

“বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুবকে আল্লামা শাহ্ আহমদ শফী নির্বাচন করার অনুমতি বা সর্মথন দিয়েছেন” শিরোনামে স্যোশাল মিডিয়ায় প্রচারিত এমন একটি নিউজ সম্পর্কে দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতমত বৃহৎ ইসলামী শিক্ষাকেন্দ্র দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষের ব্যাখ্যা দিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে।

বিবৃতিতে দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষ এমন প্রচারণাকে অসত্য ও বিভ্রান্তিকর বলে অবিহিত করেছে।

দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা কর্তৃক প্রদত্ত বিবৃতিতে আরো বলা হয়, বরিশালের স্বনামধন্য মাদরাসা জামিয়া ইসলামিয়া মাহমুদিয়া’র মুহতামিম হাফেজ মাওলনা ওবায়দুর রহমান মাহবুব সচরাচর পূর্বের ন্যায় গতকালও (১ জুলাই) দারুল উলূম হাটহাজারীতে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (দা.বা.)এর কার্যালয়ে দেখা করতে আসেন। সে সময় তিনি হযরতের সাথে তাঁর পরিচালিত মাদরাসার বিষয়ে আলাপ-আলোচনা করেন এবং হযরতও মাদরাসা সংক্রান্ত নানান বিষয়ে কথা বলেন।

এ সময় কথা প্রসঙ্গে হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব বরিশাল সিটিকর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ার বিষয়ে আল্লামা শাহ আহমদ শফী’র পরামর্শ চাইলে, হযরত তাঁকে মাদরাসা পরিচালনার কাজে আরো বেশী মনোযোগী হয়ে দ্বীনি মরকাজটির উন্নয়নে অধিক মনোযোগী হয়ে কাজ করার পরামর্শ দেন এবং হাটহাজারী হযরত তাঁকে নির্বাচন না করার জন্যও বিশেষ পরামর্শ দেন।

এ সময় মাওলানা ওবায়দুর রহমান মাহবুবকে উদ্দেশ্য করে আল্লামা শাহ আহমদ শফী আরো বলেন, “মাদরাসার খেদমতে থাকা অবস্থায় আমাদের অনেক অলেম নির্বাচন করে নিজেও ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং সাথে সাথে মাদরাসাকেও সমস্যার সম্মুখীন করেছেন। আল্লাহ আপনাকে মাদরাসার খেদমতের জন্য মঞ্জুর করেছেন বলেই আপনার পরিচালিত মাদরাসাটি বরিশালে সুনামের সাথে দ্বীনের খেদমত করে যাচ্ছে। তাই আমি আপনাকে অনুরোধ করবো, অন্য কোন বিষয়ে নিজেকে নিয়োজিত না করে মাদরাসার খেদমতে লেগে থাকুন।”

হাটহাজারী মাদ্রাসার প্রচারিত বিবৃতিতে আরো বলা হয়, হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুবের প্রতি বরিশাল সিটি কর্পোরেশন এর নির্বাচন বিষয়ে আল্লামা শাহ আহমদ শফী সম্মতি না দিয়ে  উপরোক্ত পরামর্শই দিয়েছিলেন। হাটহাজারীর হুজুর বরিশাল সিটি নির্বাচনের জন্য হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুবকে দোয়া বা সর্মথন প্রদান; কোনটাই বলেননি। বরং তিনি তাঁকে বার বার অন্য সকল ফিকির বাদ দিয়ে মাদরাসার খেদমতে নিয়োজিত থাকার জন্যই বার বার পরামর্শ ও উপদেশ দেন।

অতএব, হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী কর্তৃক হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুবকে দোয়া ও সর্মথন প্রদান করেছেন মর্মে কোন নিউজ প্রচারণা থেকে সকলকে বিরত থাকার জন্য সবিনয় অনুরোধ করা যাচ্ছে। বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.