Home জাতীয় সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় পুরো জাতি ক্ষুব্ধ: খেলাফত মজলিস

সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় পুরো জাতি ক্ষুব্ধ: খেলাফত মজলিস

0

রাজধানীর ঝিকাতলায় নিরাপদ সড়কের দাবী আন্দোলনরত সাধারণ ছাত্র-ছাত্রীদের উপর ছাত্রলীগের সশস্ত্র ক্যাডারদের নেতৃত্বে হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এক বিবৃতিতে বলেছেন, নিরাপদ সড়কের দাবী আন্দোলনরত স্কুল কলেজের কোমলমতি শিক্ষার্থীদের উপর হামলা চালিয়ে সরকার প্রমান করেছে তাদের কথা ও কাজের সাথে মিল নেই। একদিকে সরকার ও প্রশাসন শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে যৌক্তিক বলছে অন্য দিকে হেলমেট পরে লাঠি, রামদা, পিস্তল নিয়ে কোমলমতি শিক্ষার্থীদের উপর ঝাপিয়ে পড়ছে।

তাঁরা বলেন, গতকাল ছাত্রলীগের হামলায় বহু শিক্ষার্থী মারাত্মকভাবে আহত হয়েছে। আজকেও বিভিন্ন জায়গায় হামলার ঘটনা ঘটেছে। স্কুল কলেজের কোমলমতি শিক্ষার্থীদের উপর বর্বরোচিত হামলা চালিয়ে সরকার অমার্জনীয় অপরাধ করেছে। এ ন্যাক্কারজনক হামলার ঘটনায় পুরো জাতি আজ চরমভাবে ক্ষুব্ধ। সরকারের লেলিয়ে দেয়া ক্যাডার বাহিনী দায়িত্ব পালনরত সংবাদিকদের উপরেও বর্বরোচিত হামলা চালিয়েছে। সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার ছবি ধারণ করায় আজকে বেশ কয়েকজন সাংবাদিককে পিটিয়ে আহত করা হয়েছে।

খেলাফত মজলিস শীর্ষ নেতৃদ্বয় আরো বলেন, জুলুমবাজ এ সরকারের দিন ফুরিয়ে আসছে। তাই জনগণের সাথে সাথে সংবাদ মাধ্যমেরও টুটি চেপে ধরেছে। ৩জি, ৪জি ইন্টারন্টে বন্ধ করে দেয়া হয়েছে। সরকারের ডাবল স্টান্ডার্ড নীতির জন্যে সরকারের উপর জনগণের নূন্যতম আস্থা নেই। এমনকি শিশু শিশু কিশোররাও সরকারের কথায় বিশ্বাস করে না। এ রকম একটি জনবিচ্ছিন্ন ও জনগণের কাছে অবিশ্বস্ত সরকারের ক্ষতায় থাকার অধিকার নেই।

বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে শিক্ষার্থীদের ও সাংবাদিকদের উপর হামলাকারী সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান এবং নিরাপদ সড়কের দাবীতে আন্দোলনরত কোমলমতি শিক্ষার্থীদের দাবীসমূহ বাস্তবায়নের দাবী জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.