Home রাজনীতি দমননীতির পরিণাম কখনোই ভাল হয় না: মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী

দমননীতির পরিণাম কখনোই ভাল হয় না: মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী

0
মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। ছবি- উম্মাহ।

নিরাপদ সড়কের দাবীতে টানা ৯ দিন থেকে ছাত্র আন্দোলন চলছে। সরকারী বেসরকারী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও এখন এই আন্দোলনের সাথে যুক্ত হচ্ছে। প্রশ্ন হল, সরকারের আশ্বাসের পরেও কেন এই আন্দোলন থামছে না? এর জবাব হল কোটা আন্দোলনে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা না করায় আন্দোলনকারীরা সরকারের আশ্বাসে বিশ্বাস রাখতে পারছেন না।

সরকার এখানে আস্থা অর্জনের চেষ্টা না করে উল্টো দমননীতির পথ বেছে নিতে চাচ্ছে। মনে রাখতে হবে, দমননীতির পরিণাম কখনোই ভাল হয় না। এখানে সরকার ও প্রশাসনসহ উচ্চ পর্যায়ের সবাইকে সংযত হয়ে শিক্ষা নিতে হবে।

গতকাল (৬ আগস্ট) সোমবার এক বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী এসব কথা বলেন।

বিবৃতিতে তিনি আরো বলেন, ছাত্রদের চলমান আন্দোলনের দাবী-দাওয়াগুলো শুধু তাদের দাবী নয়, বরং এই দাবীগুলো এদেশের সর্বস্তরের জণগণের দাবী। নৌ-মন্ত্রী শাহজাহান খানের প্রতি প্রধানমন্ত্রীর দূর্বলতা কাটাতে হবে। তিনি বলেন, দেশে এত গণমাধ্যম থাকতে মানুষের ফেসবুকনির্ভর হয়ে যাওয়া কোন ভাল লক্ষণ নয়। গণমাধ্যমের কণ্ঠরোধ করার কারণেই এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.