Home শীর্ষ সংবাদ ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্পের মধ্যেও নামায ছাড়েননি ইমাম (ভিডিও)

ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্পের মধ্যেও নামায ছাড়েননি ইমাম (ভিডিও)

0

গত (৫ আগস্ট) রবিবার ইন্দোনেশিয়ার বালি দ্বীপে ভয়াবহ ভূমিকম্পের সময় একটি মসজিদের ইমাম নামায পড়ানো অব্যাহত রেখেছেন- এমন একটি ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়ে গেছে। ইন্দোনেশিয়ায় গত রোববারের ওই ভূমিকম্পে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ১৩১ জন নিহত হয়। খবর খালিজ টাইমসের।

ভিডিও ফুটেজে দেখা গেছে, ৬ দশমিক ৯ মাত্রার অগভীর একটি ভূমিকম্প আঘাত হানার পরও বালি দ্বীপের দিনপাসারের একটি মসজিদের ইমাম নামাজ ছাড়েননি। মুক্তাদিদের দুয়েকজন নামায ছেড়ে যেতে চাইলেও পরে তারাও নামাযে একনিষ্ঠভাবে দাঁড়িয়ে যান।

মোবাইল ফোনে ধারণকৃত ওই ভিডিওতে দেখা গেছে, ভূমিকম্পের কারণে মসজিদ ভয়াবহভাবে কাঁপতে থাকলে ইমাম সাহেব মেহরাবের দেয়ালে হাত দিয়ে ধরে নামাজ পড়ানো অব্যাহত রাখেন।

কিন্তু প্রচণ্ড কম্পনের মধ্যেও ইমামের পেছনে অন্য মুসল্লিদের দাঁড়িয়ে নামাজ পড়তে দেখা গেছে। পরে ওই ভিডিও ফেসবুকে পোস্ট করা হলে তা ভাইরাল হয়ে যায়। ফেসবুকে ওই ভিডিও এক লাখ ৩০ হাজার বারের বেশি দেখা হয়েছে। অনেক ইন্টারনেট ব্যবহারকারী ওই ভিডিও ইউটিউব ও টুইটারে শেয়ার করেছে।

৩৯ হাজার ফলোয়ার রয়েছে ইনইয়োল নামের এমন একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, ইমাম ও মুসল্লিরা যে ঈমানের পরিচয় দিয়েছে তা অবিশ্বাস্য।

রোববারের ওই ভূমিকম্পে লোম্বক দ্বীপে হাজার হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ভূমিকম্পে দ্বীপটির অনেক মসজিদ মুসল্লিসহ ভেঙে পড়ে। ভূমিকম্পের প্রচণ্ডতা পার্শ্ববর্তী বালি দ্বীপেও অনুভূত হয়। উল্লেখ্য, ইন্দোনেশিয়া সংখ্যাগরিষ্ঠ দেশ হলেও বালি দ্বীপে হিন্দু ধর্মাবলম্বীদের আধিক্য বেশি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.