Home অর্থনীতি একনেক সভায় দেড় লাখ ইভিএম কেনার সিদ্ধান্ত অনুমোদন

একনেক সভায় দেড় লাখ ইভিএম কেনার সিদ্ধান্ত অনুমোদন

0
ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। -ছবি সংগৃহীত।

উম্মাহ রিপোর্ট: রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আপত্তি, সমালোচনা সত্বেও দেড় লাখ ইভিএম কেনার সিদ্ধান্ত অনুমোদন দেয়া হলো। তিন ধাপে কেনা হবে এই ইভিএম। আগামী নির্বাচনে ব্যবহার হবে কিনা সেটা ইসির বিষয় উল্লেখ করে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, সরকারের নিরাপত্তার বিষয় থাকতে পারে, তাই বিস্তারিত কিছু বলা যাবে না। প্রধানমন্ত্রী ধাপে ধাপে ব্যবহারের নির্দেশনা দিয়েছেন।

প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপার্সন শেখ হাসিনার সভাপতিত্বে গতকাল মঙ্গলবার শেরেবাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে একনেক সভায় ইভিএম সংগ্রহ প্রকল্পসহ মোট ১৪টি প্রকল্প অনুমোদন দেয়া হয়। সভা শেষে ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রকল্পগুলোর ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন। মন্ত্রী জানান, ১৪ প্রকল্পে ব্যয় হবে ১২ হাজার ৫৪৪ কোটি ৯৫ লাখ টাকা। এর মধ্যে ৮ হাজার ৮৪২ কোটি ৩৩ লাখ টাকা দেয়া হবে জিওবি খাত থেকে। আর প্রকল্প সাহায্য ৩ হাজার ৪৪৫ কোটি ৬০ লাখ টাকা।

মুস্তফা কামাল বলেন, এটাকে ব্যবহার করতে হলে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ বা আরপিওতে পরিবর্তনও আনতে হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রকল্পটি নিয়ে তাড়াহুড়া করা হয় নি। দুমাস আমাদের কাছে ছিল। ওটাই দীর্ঘসময় বলে মনে করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.