Home অন্যান্য মিসরের সাবেক প্রেসিডেন্ট মুরসির ছোট ছেলেকেও আটক

মিসরের সাবেক প্রেসিডেন্ট মুরসির ছোট ছেলেকেও আটক

0

উম্মাহ অনলাইন: সামরিক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত মিশরের সাবেক প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসির আরেক ছেলেকে ‘নিষিদ্ধ গোষ্ঠীর সদস্যপদ গ্রহণ’ ও ‘সরকার বিরোধী মিথ্যাচার’ করার অভিযোগে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। মিশরের বিচার বিভাগ ও নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ২০১৩ সালে ক্ষমতা হারানো ও বন্দি প্রেসিডেন্ট মুরসির ছোট ছেলে আব্দুল্লাহ মুরসিকে গতকাল (বুধবার) আটক করা হয়।

আব্দুল্লাহ গত সপ্তাহে মার্কিন বার্তা সংস্থা এপি’কে দেয়া এক সাক্ষাৎকারে অভিযোগ করেছিলেন, কারাগারে আটক তার পিতার সঙ্গে পরিবারের সদস্যদের খুব কম দেখা করতে দেয়া হয়। এ ছাড়া, কারাগারে মুহাম্মাদ মুরসির সুচিকিৎসা হচ্ছে না বলেও তিনি অভিযোগ করেন।

এ অভিযোগকে ‘সরকারের বিরুদ্ধে মিথ্যাচার’ হিসেবে অভিহিত করে বুধবার সকালে আব্দুল্লাহ মুরসিকে আটক করা হয়। অবশ্য সারাদিনের প্রচেষ্টায় বুধবার রাতেই তাকে জামিনে মুক্ত করতে সক্ষম হয় তার পরিবার।

সাবেক প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসির আরেক ছেলে ওসামা মুরসিকে ২০১৬ সালে ‘সহিংসতা উসকে দেয়া’র অভিযোগে আটক করা হয়। তিনি বর্তমানে কারাগারে রয়েছেন। এদিকে, সাবেক প্রেসিডেন্ট মুরসির বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ রয়েছে।

মুরসির কাছ থেকে ক্ষমতা গ্রহণকারী প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আস-সিসি সরকার মিশরের মুসলিম ব্রাদারহুড দলের তৎপরতা নিষিদ্ধ করেছে। মিশরের মানবাধিকার সংগঠনগুলো বলছে, সরকার বিরোধীদের দমন করার কাজে ‘নিষিদ্ধ গোষ্ঠীর সদস্যপদ গ্রহণ’ এবং ‘সরকার বিরোধী মিথ্যাচারের’ অভিযোগ আনা হচ্ছে। সূত্র- পার্সটুডে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.