Home অন্যান্য জামিয়া মাদানিয়া বারিধারা’র প্রথম সাময়িক পরীক্ষা শুরু

জামিয়া মাদানিয়া বারিধারা’র প্রথম সাময়িক পরীক্ষা শুরু

0

উম্মাহ রিপোর্ট: আজ (১১ অক্টোবর) বৃহস্পতিবার সকাল ৮টা থেকে জামিয়া মাদানিয়া বারিধারা’র প্রথম সাময়িক পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষায় জামিয়া’র সাধারণ শিক্ষা ও ইফতা বিভাগ মিলে ১,৫০০ জন ছাত্র অংশ নিয়েছে। আগামী ১৮ অক্টোবর বৃহস্পতিবার পরীক্ষা শেষ হবে। জামিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক শাইখুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী সার্বক্ষণিক তদারকীতে দায়িত্বপ্রাপ্ত পরীক্ষকগণ হলে যেকোন অনিয়ম রোধ ও শৃঙ্খলা বজায় রাখতে সার্বক্ষণিক কঠোর নজরদারি ও তদারকি করছেন। এই রিপোর্ট লেখার আগে পরীক্ষা হলে সরেজমিন পরিদর্শন করে দেখা যায়, হলে পিনপতন নীরবতায় ছাত্ররা অত্যন্ত মনোযোগ ও সুশৃঙ্খলার সাথে পরীক্ষা দিচ্ছেন।

প্রতিদিন সকাল ৮টায় শুরু হয়ে ১১:৩০টা পর্যন্ত সাড়ে ৩ ঘণ্টা ব্যাপী লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে। প্রাথমিক স্তর থেকে শুরু করে স্নাতক পর্যায়ের দাওরায়ে হাদীস পর্যন্ত এবং অন্যান্য উচ্চতর বিভাগসমূহের ছাত্রদের প্রথম সাময়িক একাডেমিক পরীক্ষা নেওয়া হচ্ছে। পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে থেকে নিয়মিত ক্লাস বন্ধ রেখে ছাত্রদেরকে পরীক্ষার জন্যে প্রস্তুতি নেওয়ার সুযোগ দেওয়া হয়। প্রথম সাময়িক পরীক্ষা শেষ হওয়ার পর জামিয়া শিক্ষা কার্যক্রম এক সপ্তাহ ছুটি থাকবে।

উল্লেখ্য, পরীক্ষা হলে প্রতিটি পরীক্ষার্থীর সামনে, পেছনে, ডানে ও বামে ভিন্ন ভিন্ন ক্লাসের ছাত্রদের আসন বিন্যাস করা হয়েছে, যাতে পরীক্ষার্থীরা পার্শ্ববর্তী ছাত্রদের কাছ থেকে কোনভাবেই দেখে লেখার বা অনৈতিক কোন সুবিধা নিতে না পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.