Home এন্টারটেইনমেন্ট প্রবচনের ‘প্রিয় সন্দ্বীপ’ নাশিদ ব্যাপক সাড়া ফেলেছে স্রোতামহলে

প্রবচনের ‘প্রিয় সন্দ্বীপ’ নাশিদ ব্যাপক সাড়া ফেলেছে স্রোতামহলে

0
সংগীতটি শুনতে এই ছবির উপর ক্লিক করুন।

বিনোদন ডেস্ক: প্রবচন মিডিয়ার পরিচালনায় সম্প্রতি চট্টগ্রামের সন্দ্বীপকে নিয়ে ইতিহাস-ঐতিহ্য ও মনীষা সম্পর্কে ‘প্রিয় সন্দ্বীপ’ শিরোনামে একটি ইসলামিক নাশিদ (গান) সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। যা ইতোমধ্যে প্রচুর প্রশংসা কুড়াতে সক্ষম হয়েছে।

প্রবচন মিডিয়ার পরিচালক কাজী হামদুল্লাহর তত্ত্বাধানে নাশিদটির কথা ও সুর করেছেন সন্দ্বীপের রাহাতুল ইসলাম। গেয়েছেন তিনিসহ সন্দ্বীপের জুনাইদ, মহিউদ্দিন, এমদাদ ও আব্দুর রহিম।
কাজী হামদুল্লাহর তৈরী কাহিনীতে শিল্পীরা ছাড়াও অভিনয় করেছেন সন্দ্বীপ হাইস্কুলের প্রিন্সিপাল আব্দুল হান্নান ও কাটগড় মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা খবিরুল ইসলামসহ অনেকে।
নাশিদের ভিডিওতে দেখা যায়, সন্দ্বীপের রূপ-সৌন্দর্য, মাটি ও মানুষ, আলেম-উলামা এবং হাজার বছরের ইতিহাস ও ঐতিহ্যের কথা তুলে ধরা হয়েছে। এছাড়াও ভিডিওচিত্রে এমন কিছু চমৎকার দৃশ্য ফুটে উঠেছে, যা দেখে স্রোতারা বলছেন, এটা বাংলাদেশ নয় বরং বাইরের কোন স্থান। বাংলাদেশ এত সুন্দর!
নাশিদটি রিলিজ হওয়ার পরপরই স্রোতামহলে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়। কিছুক্ষণের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় এর ভিডিও। অনেকেই মন্তব্য করেন, এ জাতীয় নাশিদের মধ্যে ‘প্রিয় সন্দ্বীপ’ নাশিদকেই সবার ঊর্ধ্বে বলা যায়। বাংলাদেশে এটাই প্রথম কোন দ্বীপকে নিয়ে ইসলামিক নাশিদ।
নাশিদ নির্মাতার সাথে কথা বলে জানা যায়, রিলিজের পর থেকেই অসংখ্য শিল্পী-সাহিত্যিক ও সাংস্কৃতিককর্মীরা ‘প্রিয় সন্দ্বীপ’ নাশিদের চমৎকার কাজের জন্য তাকে শুভেচ্ছা জানিয়েছেন।
জনপ্রিয় এই নাশিদটির অডিও করেছে হলিটিউন স্টুডিও এবং ভিডিও ধারণ ও ডিজাইন করেছে আলাউদ্দিন আলো। যৌথভাবে পরিবেশন করেছে প্রবচন মিডিয়া ও হলি টিউন।
নাশিদটি শোনা যাবে প্রবচন মিডিয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.