Home স্পোর্টস ইসরাইলি ক্রীড়াবিদদের ভিসা দেয়া হবে না: মাহাথির

ইসরাইলি ক্রীড়াবিদদের ভিসা দেয়া হবে না: মাহাথির

0

আগামী গ্রীষ্মে মালয়েশিয়ায় অনুষ্ঠিত বিশ্ব প্যারা সুইমিং চ্যাম্পিয়ানশিপ খেলায় কোনো ইসরাইলি ক্রীড়াবিদকে ভিসা দেয়া হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ।

শুক্রবার কুয়ালালামপুরে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

মাহাথির বলেন, ইসরাইলের দমনপীড়নের মোকাবিলায় ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন জানানো মালয়েশিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ নীতি। এই নীতির আলোকে চলতি বছর মালয়েশিয়ায় অনুষ্ঠেয় ওয়ার্ল্ড প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপে অংশ নিতে ইসরাইলি সাতারুদের ভিসা দেয়া হবে না।

মালয়েশিয়ার কুচিং শহরে আগামী ২৫ জুলাই বিশ্ব প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপ শুরু হবে এবং তা চলবে ৪ আগস্ট পর্যন্ত। প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে আন্তর্জাতিক গণমাধ্যমে এ খবর প্রচারিত হয়েছে যে, প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপে যাতে ইসরাইলি ক্রীড়াবিদরা অংশ নিতে পারে সেজন্য তাদেরকে ভিসা দিতে মালয়েশিয়া সরকারকে রাজি করানোর চেষ্টা করছে তেল আবিব।

এই খবর প্রচারিত হওয়ার পর মাহাথির মোহাম্মাদ তার দেশের দৃঢ় অবস্থানের কথা ঘোষণা করলেন। ইসরাইলের সঙ্গে মালয়েশিয়ার কূটনৈতিক সম্পর্ক নেই এবং দেশটির জনগণ ও সরকার সব সময় আন্তর্জাতিক অঙ্গনে ফিলিস্তিনি জাতির প্রতি সমর্থন জানিয়ে এসেছে। -রয়টার্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.