Home আঞ্চলিক ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কেউ টিকে থাকতে পারবে না: আল্লামা জুনায়েদ আল-হাবীব

ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কেউ টিকে থাকতে পারবে না: আল্লামা জুনায়েদ আল-হাবীব

0

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সহভাপতি, প্রখ্যাত আলেমে-দ্বীন খতীবে বাঙ্গাল আল্লামা জুনায়েদ আল-হাবীব গতকাল  ইত্তেফাকুল উলামা কেরানীগঞ্জ আয়োজিত ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বলেন, ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কেউ টিকে থাকতে পারবে না।

খতিবে বাঙ্গাল আল্লামা জুনায়েদ আল হাবিব আরো বলেন, আল্লামা শাহ আহমদ শফী নারীদের শিক্ষার বিরুদ্ধে কোনো বক্তব্য রাখেননি, বরং তিনি মেয়েদের অভিভাবকদের সতর্ক করেছেন, নারী নির্যাতন, নারী ধর্ষণ ও নারীকে ইভটিজিং এর হাত থেকে রক্ষা এবং নারীর পরিপুর্ণ মর্যাদা ও অধিকার দিতে হলে শিক্ষা, কর্মসহ সকল স্তরে নারীদের আলাদা ও শরঈ পর্দা নিশ্চিৎ করা ছাড়া কোন বিকল্প নাই। মেয়েদের নিরাপত্তার প্রধান মাধ্যম হলো শরীয়ত সম্মত পর্দা বজায় রেখে চলাফেরা করা, জীবন পরিচালনা করা। পর্দা হলো মেয়েদের নিরাপত্তা চাবিকাঠি। আরে পর্দা না থাকার কারণে দেশের বিভিন্ন স্থানে পঞ্চম শ্রেণীর ছাত্রীরাও গণধর্ষণের শিকার হয়ে থাকে, যা আমরা বিভিন্ন গণমাধ্যমের সংবাদ থেকে জানতে পারছি। আল্লামা আহমদ শফীর তার বক্তব্যে অভিভাবকদের সতর্ক হওয়ার আহবান জানিয়েছেন কেবলমাত্র।

তিনি বলেন, চলমান বিতর্ক ও আলোচনার প্রেক্ষিতে আমরা সকলকে স্মরণ করিয়ে দিতে চাই যে, আমীরে হেফাজত আল্লামা শাহ আহমদ শফী আজ শুধু একজন ব্যক্তি নন, বরং ওলামায়ে কেরামের শীর্ষ রাহবার ও দেশপ্রেমিক ইসলামী জনতার ঐক্য ও সংহতির প্রতীক৷ তিনি বাংলাদেশে নাস্তিক্যবাদবিরোধী অভূতপূর্ব গণজাগরণের মহানায়ক। ইসলামবিরোধী অপশক্তির আতংক৷ দীর্ঘ কর্মজীবনে সাফল্যের ধাপগুলো একে একে অতিক্রম করে তিনি এখন অনন্য উচ্চতায় আসীন অবিসংবাদিত এক নেতা।

 তিনি বলেন, 20 দলীয় জোট ও ডা. কামাল আল্লামা আহমদ শফীর বক্তব্য না বুঝে ও না শুনে কোন ব্যাখ্যা বিশ্লেষণ না করে, এ বক্তব্য প্রদান করার সমুচিত নয়। আমরা তার এ বক্তব্য সমর্থন করি না।

খতিবে বাঙ্গাল প্রধান অতিথির বয়ানে আরও বলেন, বাংলাদেশের বর্ষীয়ান মুরুব্বী আল্লামা আহমদ শফী জাতির অভিভাবক হিসেবে একটি বক্তব্য প্রদান করেছেন, তার এই বক্তব্য অনেক তোলপাড় সৃষ্টি হয়েছে, অথচ আমরা মিডিয়ায় দেখেছি পালাক্রমে যে পরিমাণ নারী ধর্ষণ ও নারী নির্যাতন হয়েছিল তখন এ সমস্ত নারীবাদের আন্দোলন কোথায় ছিল?

বাঙ্গাল আরো বলেন, সরলপ্রাণ এই মহান ব্যক্তির সর্বজন গ্রহণযোগ্যতা ও অভূতপূর্ব নেতৃত্বকে নিয়ে আজ টানা-হেঁচড়া শুরু করেছে৷ একটিপক্ষ তার বিপুল জনপ্রিয়তাকে পূঁজি করে ক্ষুদ্র স্বার্থ হাসিলের চেষ্টা করছে, তো অন্যপক্ষ নিজেদের ব্যর্থতা ও ক্ষোভের গ্লানি তার উপর আরোপের কসরত করছে৷ আফসোস, একজন অসুস্থ মহান বুযুর্গকে নিয়ে এ কেমন নিষ্ঠুর জুলুমের খেলা চলছে! আমি অনুরোধ জানাই, আল্লাহর ওয়াস্তে এই বিপজ্জনক আত্মঘাতি খেলা বন্ধ করুন৷ যারা নিজেদের অভিলাস পূর্ণ করতে আল্লামা আহমদ শফীর নামকে ঢাল বানাচ্ছেন, তারা নিজেদের পরিচয়ে জাতির সামনে জাহির হোন৷ আর যারা ব্যর্থতা ও ক্ষোভের গ্লানি সইতে পারছেন না, তারা নিজেদের অযোগ্যতা ও ব্যর্থতার কারণ অনুসন্ধান করুন।

তিনি আরো বলেন, আল্লামা আহমদ শফীর অবস্থান ও বক্তব্যকে সরল পথে বিশ্লেষণ করুন৷ মনে রাখবেন, আল্লামা আহমদ শফী ইসলামী জাগরণের সম্বল, তার উপর প্রতিটি আঘাতে উল্লসিত হয় ইসলামবিদ্বেষী, বাংলাদেশ বিরোধী অপশক্তি! তাই শত্রুকে হাসানোর এই বোকামির পথ পরিহার করতে সকলের প্রতি অনুরোধ জানান তিনি।

সর্বশেষ তিনি বিশ্ব ইজতেমা সফল করার আহ্বান জানিয়ে বলেন, ওলামা কেরামের দেশে মাওলানা সা’দ এর কোন কার্যক্রম চলতে দেওয়া হবে না। কিন্তু এক শ্রেণীর অন্ধ সা’দভক্ত সেই সিদ্ধান্তের বিরোধীতা করে সারা দেশে উলামায়ে কেরাম ও তাবলীগের মুরুব্বীদের বিরুদ্ধে অবস্থান নিয়ে দাওয়াতে তাবলীগের পবিত্র কাজে বিভ্রান্তি ছড়াচ্ছেন। আজ তারা সারা বাংলাদেশের বিভিন্ন মসজিদে এবং সর্বশেষ টঙ্গী ইজতেমার ময়দানে ও উলামায়ে কেরাম ও মাদরাসা ছাত্রদের উপর সন্ত্রাসী কায়দায় অতর্কিত হামলা চালিয়ে বাংলার মাটিকে রক্তাক্ত করেছেন। এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

খতীবে বাঙ্গাল বলেন, যারা সাদ সাহেবের এতাআতের দাবি করছে, তারা আসলে তার পূজা করছে। আমি এটাকে ব্যক্তিপূজা বলব। এমন ব্যক্তিপূজা ইসলাম সমর্থন করে না। আমরা ব্যক্তিকে চাই না, মেহনত চাই। এ সময় তিনি মাওলানা সাদ কান্ধলভীর ভ্রান্ত মতবাদের পূজা থে‌কে দূ‌রে থাকার নি‌র্দেশ দি‌য়ে‌ছেন।

তিনি বলেন, এদেশে উলামায়ে কেরামের পরামর্শক্রমে সহীহ আক্বিদার তাবলীগ চলবে। তাবলীগের নামে কোন কোন দল বা গোষ্ঠিকে ব্যক্তিপূজার সুযোগ দেয়া হবে না। যেখানেই ভ্রান্ত সা’দ বাহিনী দ্বীনের নামে অপপ্রচার চালাবে, উলামায়ে কেরাম ও সাধারণ মুসলমানরা সর্বশক্তি দিয়ে তা প্রতিহত করবে। -বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.