Home শীর্ষ সংবাদ খ্রিস্টান ধর্ম যাজকেরা নানদের উপর যৌন নিপীড়ন করে থাকেন: পোপের স্বীকারোক্তি

খ্রিস্টান ধর্ম যাজকেরা নানদের উপর যৌন নিপীড়ন করে থাকেন: পোপের স্বীকারোক্তি

0
পোপ ফ্রান্সিস। - ফাইল ছবি।

উম্মাহ ডেস্ক: ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস বলেছেন, খ্রিস্টান ধর্ম যাজকেরা নানদের উপর যৌন নিপীড়ন করে থাকেন। এই প্রথম তিনি প্রকাশ্যে এ কথা স্বীকার করলেন। সংযুক্ত আরব আমিরাত সফরে গিয়ে তিনি বলেছেন, শুধু যৌন নীপিড়ন নয়, কোনো কোনো যাজক, নানদের যৌনদাসী করে রাখেন।

পোপ ফ্রান্সিস আরও বলেন, এর আগে পোপ বেনেডিক্ট যাজকদের যৌন হয়রানির নিপীড়ন থেকে নানদের মুক্ত করতে পুরো একটি প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছিলেন। ভ্যাটিকান প্রেস অফিসের আলেসান্দ্রো গিসোতি এ বিষয়ে গণমাধ্যমকে বলেছেন, পোপ বেনেডিক্টের সময় একটি প্রতিষ্ঠানে নারীদের যৌনদাসী করার বিষয়টি এত চরম পর্যায়ে পৌঁছেছিল যে তিনি প্রতিষ্ঠানটি বন্ধ করে দিতে বাধ্য হয়েছিলেন।  

প্রথমবারের মতো যাজকদের হাতে নানদের নিপীড়নের শিকার হওয়ার কথা স্বীকার করে পোপ বলেন, এখনও এসব চলছে। ভ্যাটিকানের নারীদের ম্যাগাজিন উইমেন চার্চ ওয়ার্ল্ড বলেছে, নিষিদ্ধ হলেও যাজকদের চাপে পড়ে নানদের গর্ভপাত করাতে হয়।

গত নভেম্বরে ক্যাথলিক চার্চের নানদের আন্তর্জাতিক সংগঠন জানিয়েছে, ভয় ও নীরবতার সংস্কৃতির কারণে তারা এত দিন গির্জায় যৌন নিপীড়নের বিষয়ে মুখ খুলতে পারেননি। সূত্র- পার্সটুডে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.