Home অন্যান্য রাঘববোয়ালদের ছেড়ে দিয়ে স্কুলশিক্ষকদের নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে দুদক: হাইকোর্ট

রাঘববোয়ালদের ছেড়ে দিয়ে স্কুলশিক্ষকদের নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে দুদক: হাইকোর্ট

0

ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট হয়ে যাচ্ছে কিন্তু দুর্নীতি দমন কমিশন (দুদক) ব্যস্ত হয়ে পড়েছে প্রাইমারি স্কুলের শিক্ষকেরা স্কুলে যাচ্ছেন কি যাচ্ছেন না তা নিয়ে। শিক্ষকদের কোচিংবাণিজ্য বন্ধে দায়ের করা কয়েকটি রিটের রায়ের আগে বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত বৃহস্পতিবার এ মন্তব্য করেন।

আদালত এ সময় দুদকের আইনজীবীকে উদ্দেশ করে বলেন, দুর্নীতির সঙ্গে জড়িত রাঘববোয়ালদের ধরে এনে ছেড়ে দিয়ে শুধু স্কুলশিক্ষকদের নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে দুদক। যেখানে ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট হয়ে যাচ্ছে, সেখানে প্রাইমারি স্কুলের শিক্ষকেরা স্কুলে যাচ্ছেন কি যাচ্ছেন না তা নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে তারা।

দুদক দুর্নীতিবাজ রাঘববোয়ালদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না উল্লেখ করে আদালত বলেন, ছোট দুর্নীতির আগে বড় দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়া প্রয়োজন। তবেই দুর্নীতি নির্মূল করা সম্ভব হবে।

শিক্ষকদের কোচিংবাণিজ্য বন্ধে দায়ের করা কয়েকটি রিটের ওপর গতকাল রায়ের জন্য নির্ধারিত ছিল বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে। এ মামলায় দুদকও একটি পক্ষ ছিল। তাই সেখানে উপস্থিত ছিলেন দুদকের আইনজীবী। যদিও কোচিংবাণিজ্য বন্ধসংক্রান্ত এ মামলাটি বেশ আগের তবে সম্প্রতি কয়েকটি সরকারি প্রাইমারি স্কুলে দুদক চেয়ারম্যানের হঠাৎ পরিদর্শন এবং শিক্ষকদের স্কুলে উপস্থিত না পাওয়ার ঘটনা দেশজুড়ে আলোচিত হয়।

এ পরিপ্রেক্ষিতে আদালত দুদক সম্পর্কে এ মন্তব্য করেন। পরে আদালত ২০১২ সালে শিক্ষকদের কোচিংবাণিজ্য বন্ধে প্রণীত নীতিমালা বৈধ ঘোষণা করে রায় দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.