Home অন্যান্য মুসলিমদের জন্য কুরআন হল সংবিধান, কুরআন অনুযায়ী জীবন গড়তে হবে: ধর্ম প্রতিমন্ত্রী

মুসলিমদের জন্য কুরআন হল সংবিধান, কুরআন অনুযায়ী জীবন গড়তে হবে: ধর্ম প্রতিমন্ত্রী

0
ধর্ম প্রতিমন্ত্রী হাফেজ শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। -ফাইল ছবি।

ধর্ম প্রতিমন্ত্রী হাফেজ শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, মুসলিমদের জন্য কুরআন হল সংবিধান। কুরআন হল জীবন বিধান। এ জন্য আমাদের কুরআন অনুযায়ী জীবন গড়তে হবে। সহিহ শুদ্ধভাবে কুরআন পড়তে হবে।

গতকাল জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আয়োজিত ১৯তম আন্তর্জাতিক কিরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে ও পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় এবং ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের সার্বিক সহযোগিতায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে ইকরার সভাপতি কারি শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সুফি মুহাম্মাদ মিজানুর রহমান, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, সঙ্গীত শিল্পী ও লেখক মোস্তফা জামান আব্বাসী, ইসলামিক ফাউন্ডেশনের চেয়ারম্যান সামীম মোহাম্মদ আফজাল, খেলাফত আন্দোলনের আমির মুফতি আতাউল্লাহ প্রমুখ।

এ ছাড়া ইরানের কারি হামীদ শাকেরনেজাদ, তুরস্কের কারি ইয়াশার চৌহাদার, ফিলিপাইনের কারি নু’মান পিমবায়াবায়া, দক্ষিণ আফ্রিকার শাইখ আব্দুর রহমান সা’দিয়ান এবং মিসরের শায়খ ইয়াসির মাহমুদ শারকাওঈ সম্মেলনে অংশগ্রহণ করেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার সম্পর্কে নানা জনে নানা কথা বলে থাকেন। কিন্তু বঙ্গবন্ধু দেশে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। এ ধরনের কিরাত সম্মেলন আয়োজনেও বর্তমান সরকার উৎসাহ দিচ্ছে। এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো উচিত।

সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, পিএইচপি ফ্যামিলি কুরআন সহিহ শুদ্ধভাবে পড়া ও চর্চায় উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে। আগামীতেও এ কাজ অব্যাহত থাকবে ইনশা আল্লাহ।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.