Home রাজনীতি সিইসি’র স্বীকারোক্তির পর বর্তমান জাতীয় সংসদ নির্বাচন বৈধতা হারিয়েছে: পীর সাহেব চরমোনাই

সিইসি’র স্বীকারোক্তির পর বর্তমান জাতীয় সংসদ নির্বাচন বৈধতা হারিয়েছে: পীর সাহেব চরমোনাই

0

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইভিএম চালুর যৌক্তিকতা তুলে ধরার ছলে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা স্বীকার করেছেন, ৩০ ডিসেম্বর নয়, ২৯ ডিসেম্বর রাতেই ব্যালট পেপার কেটে ব্যালট বাক্স ভর্তি করা হয়েছে। তার এ স্বীকারোক্তির পর বর্তমান জাতীয় সংসদ নির্বাচন বৈধতা হারিয়েছে। এ জন্য অবিলম্বে এ নির্বাচন বাতিল করে নতুন নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন। এই অনিয়মের জন্য নির্বাচন কমিশনেরই স্বেচ্ছায় পদত্যাগ করা উচিত।

পীর সাহেব আরো বলেন, সিইসি আরো বলেছেন, ‘কারা আগের রাতে ব্যালট বাক্স ভর্তি করেছে, এ জন্য কারা দায়ী, কাদের কী করা প্রয়োজন, সেই শিক্ষা দেয়ার ক্ষমতা, যোগ্যতা নির্বাচন কমিশনের নেই। কী কারণে এগুলো হচ্ছে তা বলারও কোনো সুযোগ নেই।’ ইসির এ বক্তব্যে নিজেকে মাজাভাঙ্গা হিসেবে পরিচয় দিয়েছে। এতে প্রমাণিত হয়েছে দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। অবিলম্বে দল নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন করে তার অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশন আবার গঠন করে তাদের অধীনে জাতীয় সংসদের নতুন নির্বাচন করার কার্যক্রম শুরু করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

আজ গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান চলমান উপজেলা নির্বাচনগুলোতে ইসলামী আন্দোলনসহ বিরোধীদলগুলো সিইসি’র খামখেয়ালীর কারণে নির্বাচন বর্জন করেছে। ফলে সরকার দলীয় লোকজন খালি মাঠে গোল দিচ্ছে। এভাবে একটি দেশ চলতে পারে না। -বিজ্ঞপ্তি।

হেফাজতকে কটাক্ষ করা নাসিমের বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন আল্লামা কাসেমী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.