Home অন্যান্য সিলেট দরগা মাদরাসার মোহতামিমের ইন্তাকালে আল্লামা বাবুনগরী’র শোক প্রকাশ

সিলেট দরগা মাদরাসার মোহতামিমের ইন্তাকালে আল্লামা বাবুনগরী’র শোক প্রকাশ

0

এইচএম জুনায়েদ: জামিয়া কাসিমুল উলুম সিলেট দরগাহ মাদরাসার মোহতামীম মুফতী আবুল কালাম জাকারিয়া রহ.এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী ।

গতকাল (১১ মার্চ) সোমবার এক শোকবার্তায় আল্লামা বাবুনগরী বলেন, মুফতী আবুল কালাম যাকারিয়া (রাহ.)এর ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত ।

তিনি বলেন, মুফতী আবুল কালাম যাকারিয়া একজন উঁচু মাপের আলেম ও প্রখ্যাত মুফতী ছিলেন। ইলমে ফিকহে তার দক্ষতা সর্ব মহলে প্রসিদ্ধ। সিলেটবাসীর জন্য তিনি ছিলেন রত্নতুল্য। তার ইন্তেকালে বাংলার ইলমাকাশের একটি উজ্জ্বল নক্ষত্র ঝরে পড়েছে ৷ সিলেটবাসী হারিয়েছে একজন নিবেদিতপ্রাণ আলেমে দ্বীনকে।

আল্লামা বাবুনগরী মরহুমের স্মৃতিচারণ করে বলেন, ২০১৪ সালে অনুষ্ঠিত জামিয়া দরগা মাদরাসার ৪০ সালা দস্তারবন্দী মহা-সম্মেলনে মুফতী সাহেবের নিমন্ত্রণে আমি দরগা মাদরাসায় গিয়েছিলাম ৷ সেই সফরে মুফতী সাহেবের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলাপচারিতা ও একান্ত সাক্ষাত হয়েছে ৷ তিনি অনেক সরল প্রভৃতির মানুষ ৷ স্বল্প সময়ের সাক্ষাতে আমি তার কথা-বার্তা ও আন্তরিকতাপূর্ণ আচরণে মুগ্ধ হয়েছি।

আল্লামা বাবুনগরী বলেন, সিলেটের খ্যাতিমান আলেম ও বিদগ্ধ ফকীহ হিসেবে সর্বমহলে তার পরিচিতি রয়েছে ৷ দরগাহ মাদরাসার প্রতিষ্ঠাতা ইমামসাহেব খ্যাত শহর কুতুব আল্লামা হাফিজ আকবর আলী (রাহ.)র একান্ত শিষ্য ছিলেন। সিলেট শাহজালাল রহ. দরগাহ মসজিদ ও আম্ভরখানা জামে মসজিদে খতিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০০৪ সন থেকে দীর্ঘদিন যাবত তিনি দরগা মাদরাসার মোহতামীমের গুরু দায়িত্ব আঞ্জাম দিয়েছেন ৷ তাঁর সকল দ্বীনি খিদমাত সিলেটবাসী শ্রদ্ধাভরে স্মরণে রাখবে তাঁর ইন্তেকালে ইলমী অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কভু পূরণ হবার নয়। ইতিহাস তার অমর কীর্তি চিরকাল স্মরণ রাখবে।

আল্লামা জুনায়েদ বাবুনগরী মরহুমের শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহান প্রভুর দরবারে আমি দুআ করি, আল্লাহ তাআলা তাঁর সকল দ্বীনি খেদমতকে কবুল করুন এবং ত্রুটি-বিচ্যুতি ক্ষমা করে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন, আমিন।

লাখো মুসল্লীর অংশগ্রহণে মুফতী আবুল কালাম জাকারিয়া (রাহ.)এর জানাযা ও দাফন সম্পন্ন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.