Home জাতীয় আজ জামিয়া মাদানিয়া বারিধারার খতমে বুখারী ও ফুযালা সম্মেলন

আজ জামিয়া মাদানিয়া বারিধারার খতমে বুখারী ও ফুযালা সম্মেলন

0

উম্মাহ রিপোর্ট: আজ (১৩ মার্চ) বুধবার দেশের অন্যতম বিখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী প্রতিষ্ঠিত রাজধানী ঢাকার জামিয়া মাদানিয়া বারিধারার বাৎসরিক খতমে বুখারী ও দোয়া মাহফিল এবং ফুযালা সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

সকাল ৯টা থেকে শুরু হবে আবনায়ে বারিধারা তথা জামিয়া মাদানিয়া বারিধারার ফুযালায়ে কেরামের সম্মেলন। এতে ফুযালায়ে কেরামগণ স্মৃতিচারণমূলক এবং ঐক্যবদ্ধভাবে ইসলামী শিক্ষার বিস্তার, দাওয়াত ও তাবলীগ এবং আগামীর পথচলা নিয়ে পরামর্শমূলক বক্তব্য রাখবেন। বিকেল ৫টা থেকে শুরু হবে খতমে বুখারী’র দরস ও দোয়া অনুূষ্ঠান। এতে হাদীস শাস্ত্রের সর্বনির্ভরযোগ্য গ্রন্থ বুখারী শরীফের শেষ দরসদান ও হিদায়াতী বয়ান করবেন জামিয়া মাদানিয়া বারিধারার প্রতিষ্ঠাতা পরিচালক শায়খুল হাদিস আল্লামা নূর হোসাইন কাসেমী। দরসদানের আগে জামিয়ার সিনিয়র মুহাদ্দিস ও মুফতিগণ তরুণ আলেমদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখবেন।

জামিয়া মাদানিয়া বারিধারার শিক্ষাসচিব মুফতি মকবুল হোসাইন কাসেমী উম্মাহ ২৪ ডটকমকে জানিয়েছেন, চলতি শিক্ষাবর্ষ শেষে এবারের খতমে বুখারী অনুষ্ঠানে জামিয়া মাদানিয়া বারিধরা থেকে উত্তীর্ণ হওয়া দাওরায়ে হাদীসের ২০২ তরুণ আলেম, দারুল ইফতার ৪১ জন তরুণ মুফতী এবং হেফাজত বিভাগের ৪০ জন নতুন হাফেজকে দস্তারে ফযীলত তথা সম্মানসূচক পাগড়ী পরানো হবে।

খতমে বুখারী ও দোয়া মাহফিল উপলক্ষে জামিয়ার শিক্ষার্থীগণ ছাড়াও ঢাকা ও ঢাকার আশপাশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম ও বিশিষ্ট ব্যক্তিত্বগণ উপস্থিত থাকবেন।

সর্বস্তরে সুন্নাহ চালুর মেহনত করতে হবে: আল্লামা উবায়দুল্লাহ ফারুক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.