Home স্পোর্টস সমবেদনা জানাতে জুমার নামাজে অংশ নিলেন সনি বিল উইলিয়ামস

সমবেদনা জানাতে জুমার নামাজে অংশ নিলেন সনি বিল উইলিয়ামস

1
আজ ২২ মার্চ ২০১৯, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের হাগলে পার্কে জুমার নামাজ শেষে ভক্তদের সঙ্গে রাগবি খেলোয়াড় এবং পেশাদার মুষ্ঠিযোদ্ধা সনি বিল উইলিয়ামস। ছবি- নিউজিল্যান্ড হেরাল্ডের সৌজন্যে।

উম্মাহ অনলাইন: অবশেষে নীরবতা ভাঙ্গলেন নিউজিল্যান্ডের অন্যতম শীর্ষ রাগবি খেলোয়াড় এবং পেশাদার মুষ্টিযোদ্ধা সনি বিল উইলিয়ামস। দেশটির মুসলমানদের প্রতি সমবেদনা জানাতে তিনি আজ (২২ মার্চ) জুমার নামাজে অংশ নেন।

নিউজিল্যান্ড হেরাল্ড এক প্রতিবেদনে জানায়, আজ (২২ মার্চ) জুমার নামাজের যোগ দিয়ে এই প্রখ্যাত মুসলিম খেলোয়াড় তার স্বধর্মীদের মাঝে আবির্ভূত হন নেতৃত্বে ভূমিকায়।

এতে বলা হয়, আজ থেকে ঠিক এক সপ্তাহ আগে জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চ শহরে এক শ্বেতাঙ্গ বন্দুকধারীর গুলিতে নিহত ৫০ জন মুসল্লির স্মরণে এবং দেশটিতে বসবাসকারী মুসলমান ভাই-বোনদের প্রতি সহমর্মিতা জানাতে হাগলে পার্কে আজকের জুমার নামাজ আদায় করেন উইলিয়ামস। সেসময় শত শত মানুষ সেখানে সমবেত হয়ে মুসলমানদের প্রতি তাদের সমর্থন জানান।

২২ মার্চ ২০১৯, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের হাগলে পার্কে জুমার নামাজ আদায় করতে আসছেন রাগবি খেলোয়াড় এবং পেশাদার মুষ্ঠিযোদ্ধা সনি বিল উইলিয়ামস। ছবি: নিউজিল্যান্ড হেরাল্ডের সৌজন্যে।

নিজের স্বাভাবিক লাজুকভাব ভেঙ্গে একজন নেতৃস্থানীয় ব্যক্তির ভূমিকা নিয়ে সমবেত জনতার উদ্দেশে সনি বিল উইলিয়ামস বলেন, “একজন মুসলমান হিসেবে আমি যেমন গর্বিত, তেমনি গর্বিত নিউজিল্যান্ডের অধিবাসী হিসেবে। আসুন তাদেরকে জানিয়ে দেই- আমরা যেমন মুসলমান তেমনি নিউজিল্যান্ডের নাগরিক।”

সেসময় তিনি মুসলমানদের প্রতি সমর্থন দেওয়ায় নিউজিল্যান্ডের সবাইকে এবং বিশেষ করে তার রাগবি দলের সদস্যদের ধন্যবাদ জানান। বলেন, “এই বিপদের সময় দেশের জনগণ দেখিয়েছে- তারা আমাদের প্রতি যত্নশীল।”

উইলিয়ামস বলেন, “আমার বার্তা হলো ঐক্য, শান্তি এবং ভালোবাসা। এ বার্তা ইসলামেরও।” ক্রাইস্টচার্চে খেলতে এলে উইলিয়ামস আক্রান্ত সেই আল নূর মসজিদে নামাজ আদায় করেন বলেও উল্লেখ করা হয় প্রতিবেদনটিতে।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি!