Home জাতীয় হাইয়াতুল উলইয়া’র চলমান দাওরায়ে হাদীস পরীক্ষা বাতিল: নতুন তারিখ ২৩ এপ্রিল থেকে

হাইয়াতুল উলইয়া’র চলমান দাওরায়ে হাদীস পরীক্ষা বাতিল: নতুন তারিখ ২৩ এপ্রিল থেকে

1

প্রশ্নফাঁসের অভিযোগ ওঠায় আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের অধীনে চলমান দাওরায়ে হাদীসের (মাস্টার্স সমমান) পরীক্ষা বাতিল করা হয়েছে। বিগত কয়েকটি পরীক্ষায় ফরিদাবাদ মাদ্রাসাসহ দেশে কয়েকটি স্থানে দাওরায়ে হাদীসের পরীক্ষায় প্রশ্ন ফাঁসের খবর পাওয়া যায়। এর পরই আজ শনিবার সকালে হাইয়্যাতুল উলইয়ার কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সভা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এই বৈঠকে বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকের মেশকাতের (ফজীলত) কেন্দ্রীয় পরীক্ষাও বাতিল করা হয়েছে। 

বৈঠকে উপস্থিত হাইয়াতুল উলইয়ার সদস্য মিরপুর আরজাবাদ মাদরাসার মুহতামিম মাওলানা বাহাউদ্দদীন জাকারিয়া গণমাধ্যমকে সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

সিদ্ধান্ত অনুযায়ী হাইয়ার অধীনে অনুষ্ঠিত হওয়া এই বছরের পরীক্ষাগুলো বাতিল এবং নতুন করে আগামী ২৩ এপ্রিল থেকে পরীক্ষা গ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হয়। ২৩ এপ্রিল শুরু হওয়া পরীক্ষা শেষ হবে ৩ মে।

হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের কো চেয়ারম্যান মাওলানা আশরাফ আলীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত আছেন, আল্লামা নুর হোসাইন কাসেমী, মুফতী ওয়াক্কাস,  মুফতি আরশাদ রাহমানী, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা শামসুদ্দিন জিয়া, মুফতি রুহুল আমিন, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মাহফুজুল হক, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা বাহাউদ্দদীন  জাকারিয়া, মুফতি এনামুল হক, মুফতি নুরুল আমিন, মুফতি জসিমউদ্দিন, মাওলানা নুরুল হুদা ফয়েজী প্রমুখ।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.