Home আন্তর্জাতিক যুদ্ধ বন্ধে পুতিনের সঙ্গে দেখা করবেন ট্রাম্প

যুদ্ধ বন্ধে পুতিনের সঙ্গে দেখা করবেন ট্রাম্প

ইউক্রেন যুদ্ধ অবসানে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাৎ করবেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় বুধবার রাতে সিএনএনের টাউন হলের এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। বলেন, ‘আমি জয়-পরাজয়ের বিষয় নিয়ে ভাবি না। আমি মনে করি এটা মীমাংসা করার বিষয়। তাই আমরা এসব মানুষকে হত্যা করা বন্ধ করি।’ ট্রাম্প ব্যাখ্যা দিয়ে বলেন, তিনি প্রেসিডেন্ট হলে ২৪ ঘণ্টার মধ্যে এ সংঘাতের মীমাংসা করবেন। পলিটিকো।

তিনি আরও বলেন, ‘আমি চাই রাশিয়ান ও ইউক্রেনীয়রা মানুষ হত্যা করা বন্ধ করুক এবং আমি এটি ২৪ ঘণ্টার মধ্যে বন্ধ করব।’ 

আরও পড়তে পারেন-

ট্রাম্প বলেন, তিনি পুতিনকে অনেক স্মার্ট বলে মনে করেন। তবে সাবেক এ মার্কিন প্রেসিডেন্টের মতে, পুতিনকে আমি অনেক স্মার্ট মনে করি কিন্তু ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে তিনি ভুল করেছেন। 

এদিকে বাখমুতে গত এক সপ্তাহে প্রায় দুই কিলোমিটার ভূখণ্ড পুনরুদ্ধার করেছে বলে শুক্রবার দাবি ইউক্রেনের উপ-প্রতিরক্ষামন্ত্রী হান্না মালিয়ার। পূর্ব-ইউক্রেন গত কয়েক মাস ধরে চলা যুদ্ধে এটি একটি বিরল অর্জন। 

ইউক্রেনের এ দাবি অস্বীকার করে পালটা বিবৃতিতে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ‘টেলিগ্রামে ব্যক্তিগত ঘোষণা বাস্তবতার সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়।’

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।