Home আন্তর্জাতিক গুলি ছুড়তে পারে বিএসএফ, সতর্ক থাকতে জনপ্রতিনিধিদের মাইকিং

গুলি ছুড়তে পারে বিএসএফ, সতর্ক থাকতে জনপ্রতিনিধিদের মাইকিং

যশোরের চৌগাছা সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা যেকোনো সময় গুলি চালাবে বা চালাতে পারে এমন সতর্ক করে মাইকিং করা হয়েছে। এতে অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ৪৯ বিজিবির আওতাধীন সীমান্ত এলাকায়।

বৃহস্পতিবার (১৩ জুন) সুখপুকুরিয়া ইউনিয়ন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমানের পক্ষ থেকে দৌলতপুর, কুলিয়া, আন্দুলিয়া, আড়শিংড়ি পুকুরিয়াসহ ৪৯ বিজিবির অধীনস্থ এলাকায় সীমান্তে বসবাসকারীদের সতর্কতামূলক মাইকিং করা হয়েছে।

মাইকিংয়ে বলা হয়েছে, বিএসএফ সদস্যরা সীমান্তের নিকটবর্তী বাংলাদেশীদের লক্ষ্য করে গুলি চালাতে পারে বলে তারা আশঙ্কা করছে। এ কারণে বাংলাদেশী জনগণকে সীমান্ত এলাকায় না যাওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। সীমান্তের বিভিন্ন মোড়ে মোড়ে এবং লোক সমাগমের মধ্যে গিয়ে মৌখিকভাবে এবং মাইকিং করে মানুষদের সতর্ক করেছেন বিজিবি সদস্যরা।

আরও পড়তে পারেন-

জানা গেছে, ১০ জুন গভীর রাতে মহেশপুর সীমান্তের বিপরীতে ভারত সীমান্তের মধ্যে বিএসএফের এক সদস্যকে কুপিয়ে জখম করেছে দুষ্কৃতকারীরা। বিএসএফের ধারণা এ কাজ বাংলাদেশের দুষ্কৃতকারীরা করেছে। এজন্য প্রতিশোধ নিতে বিএসএফ গুলি চালাতে পারে এ ধারনায় বিজিবি সদস্যরা সীমান্তের সাধারণ মানুষদের সতর্ক থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন।

সীমান্তের আন্দুলিয়া, কুলিয়া ও দৌলতপুর গ্রামের একাধিক ব্যক্তি জানান, আমাদের এলাকায় চেয়ারম্যান, মেম্বার ও গ্রাম পুলিশরা আমাদেরকে সীমান্ত এলাকায় চলাফেরা না করতে জোর অনুরোধ করেছেন। তারা সীমান্তে না যেতে মোড়ে মোড়ে মাইকিংও করেছেন। বলা চলে চৌগাছা সীমান্তে অঘোষিত রেড অ্যালার্ট চলছে।

উম্মাহ২৪ডটকম: আইএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।