Home আন্তর্জাতিক ব্যাঙ্গালুরে সুপারসনিক জঙ্গী বিমান বিধ্বস্ত: দুই বৈমানিক নিহত

ব্যাঙ্গালুরে সুপারসনিক জঙ্গী বিমান বিধ্বস্ত: দুই বৈমানিক নিহত

0
ওড়ার প্রস্তুতি নিচ্ছে ভারতীয় বিমান বাহিনীর একটি মিরেজ ২০০০ জঙ্গী বিমান। -ফাইল ছবি।

উম্মাহ অনলাইন: ভারতে আজ (শুক্রবার) সুপারসনিক যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলটের সবাই নিহত হয়েছেন। ব্যাঙ্গালুরের একটি বিমানক্ষেত্র থেকে পরীক্ষামূলক উড্ডয়নের সময়ে ফ্রান্সের তৈরি মিরেজ ২০০০ যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়।

স্থানীয় সময় সাড়ে ১০টায় দক্ষিণাঞ্চলীয় কর্ণাটক রাজ্যের রাজধানী ব্যাঙ্গালুরের এইচএএল বিমান বন্দরে বিমানটি বিধ্বস্ত হয়। ভারতের সামরিক বাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, কিছু উন্নয়ন করার পর পরীক্ষামূলক উড্ডয়নের সময়ে মিরেজ ২০০০ বিমানটি বিধ্বস্ত হয়েছে।

বিমানের দুই চালকই বিমান হতে বের হয়ে আসতে সক্ষম হয়েছিলেন। কিন্তু একজন বিধ্বস্ত বিমানের ওপর পড়ে প্রাণ হারান এবং মারাত্মক আহত অবস্থায় অন্যজনকে হাসপাতালে নেয়ার পর মারা যান। বিমানটি বিধ্বস্ত হওয়ার কোনো কারণ জানানো হয় নি। তবে কর্তৃপক্ষ এ বিষয়ে একটি তদন্ত শুরু করেছে। 

প্রকাশিত ভিডিওতে দেখা যায়, বিমানটি বিধ্বস্ত হওয়ার পর বিমানক্ষেত্র ধোঁয়া এবং অগ্নিশিখায় ছেয়ে যায়। অকুস্থলের আকাশে হেলিকপ্টার উড়তেও দেখা গেছে।

ভারতীয় বিমান বাহিনীর প্রায় ৫০টি মিরেজ ২০০০ যুদ্ধবিমানের একটি বহর আছে। ২০১০ সালের গোড়ার দিক থেকে এ সব বিমানের উন্নয়ন করা হচ্ছে। -পার্সটুডে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.