Home রাজনীতি ইসলামী শিক্ষার অভাবেই মানুষ নৈতিকতা হারিয়ে ফেলছে: মুফতী ফয়জুল করীম

ইসলামী শিক্ষার অভাবেই মানুষ নৈতিকতা হারিয়ে ফেলছে: মুফতী ফয়জুল করীম

0

উম্মাহ রিপোর্ট: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, সমাজের সর্বস্তরে নৈতিকতার চরম বিপর্যয় ঘটছে। মানুষ ক্রমেই ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। বর্তমান সময়ে শিশু, নারী ধর্ষণ ও হত্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। নির্যাতনের শিকার হচ্ছে ৪ বছরের শিশু থেকে ৮০ বছরের বৃদ্ধারাও। এতে দেশের সচেতন মানুষ চরম উদ্বিগ্ন।

তিনি বলেন, ইসলামী শিক্ষার অভাবেই মানুষ নৈতিকতাহীন হয়ে পড়ছে। ইসলামী শিক্ষা থাকলে মানুষ পশু হতে পারতো না। ইসলামের আলোকে যদি মানুষ গড়ে উঠে তাহলে কোন অন্যায় কাজে জড়াতে পারতো না। এজন্যই বলা হয় ধর্মহীন মানুষ পশুর সমান। বর্তমান সরকার দুর্নীতিমুক্ত দেশ গড়ার ওয়াদা করেছে। কিন্তু কীভাবে? যেখানে নিজেরাই দুর্নীতির ওপর দিয়ে ক্ষমতায় অধিষ্ঠিত। বর্তমান সময়ে দুর্নীতি সীমা ছাড়িয়ে গেছে। মিডিয়ায় চোখ বুলালে শুধু দুর্নীতির করুণ চিত্র ফুটে উঠে।

মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, দুর্নীতি, জুলুম নির্যাতন করে সাময়িক পার পেলেও আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে। তিনি নৈতিকতা চরম অবক্ষয় থেকে বাচতে সকলকে ইসলামের আলোকে গড়ে উঠে আহ্বান জানান।

গতকাল সন্ধ্যায় ফরিদপুর জেলা সদরের খাগদী জামিয়া কারিমিয়া আরাবিয়া মাদরাসা ময়দানে আয়োজিত বিশাল ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সম্মেলনে স্থানীয় ওলামায়ে কেরাম, মসজিদের ইমাম খতীবগণ উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন।এর আগে দুপুরে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা কলাবাগান-ধানমন্ডি এলাকার বিভিন্ন মসজিদের ইমাম-খতীবগণের সাথে মতবিনিময় করেন তিনি।

তিনি বলেন, উলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে ইসলামবিরোধী শক্তিগুলো একমুহুর্তও টিকবে না। দেশে ইসলাম প্রতিষ্ঠায় সকলকে এক হতে হবে। এসময় ইসলামী আন্দোলনের নেতৃবেন্দর মধ্যে উপস্থিত ছিলেন মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, প্রচার সম্পাদক মালানা আহমদ আবদুল কাইয়ূম, মুজাহিদ কমিটির মুফতী ফরিদুদ্দীন মাসউদসহ অন্যান্য নেতৃবন্দ।

ক্যাপশন : ফরিদপুর জেলা সদরের খাগদী জামিয়া কারিমিয়া আরাবিয়া মাদরাসা ময়দানে আয়োজিত বিশাল ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.