Home অন্যান্য নিউজিল্যান্ডের মসজিদে ভয়াবহ খ্রিস্টান জঙ্গী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ খেলাফত মজলিসের

নিউজিল্যান্ডের মসজিদে ভয়াবহ খ্রিস্টান জঙ্গী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ খেলাফত মজলিসের

1

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের মসজিদ আল-নূর ও লিনউড মসজিদে আজ জুম্মার নামাজের পূর্বে সমবেত মুসল্লিদের উপর অস্ট্রেলিয় খ্রীস্টান জঙ্গীর ভয়াবহ সন্ত্রাসী হামলায় অন্তত: ৫০ জন মুসল্লি নিহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিস।

গতকাল এক বিবৃতিতে দলটির আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের মসজিদ আল-নূর ও লিনউড মসজিদে জুম্মার নামাজের জন্যে সমবেত মুসল্লিদের উপর এ জঘন্য ও বর্বরোচিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তারা বলেন, সারা দুনিয়ায় মুসলমানরা আজ ইসলাম বিদ্বেষী সন্ত্রাসীদের পরিকল্পিত হামলার শিকার। নিউজিল্যান্ডের মত একটি দেশে মুসলমানরা এরকম অনিরাপদ তা কল্পনাও করা যায় না। এ ভয়াবহ ও অতর্কিত বন্দুক হামলাকারীর অন্যতম ব্রেনটন ট্যারেন্ট নামে এক অস্ট্রেলিয় স্বেতাঙ্গ সন্ত্রাসীর ভাষ্যমতে এটি ছিল মুসলমানদের বিরুদ্ধে একটি পরিকল্পিত সন্ত্রাসী হামলা। এ হামলা সরা দুনিয়ার দুইশ’ কোটি মুসলমানদের উপর হামলার শামিল।

বিবৃতিতে নেতৃদ্বয় ক্রাইস্টচার্চ শহরের মসজিদ আল-নূর ও লিনউড মসজিদে ঘৃন্য হামলাকারী ইসলাম বিদ্বেষী সন্ত্রাসী গোষ্ঠীকে নিহ্নিত করতে আন্তর্জাতিকভাবে তদন্ত করতে হবে। নিউজিল্যান্ডের মসজিদে হামলা ও মুসল্লি হত্যার সাথে জড়িত সকল সন্ত্রাসীকে অবিলম্বে গ্রেফতার করে মৃত্যুদন্ড দিতে হবে। -বিজ্ঞপ্তি।

নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন