Home রাজনীতি বাংলাদেশকে ধর্মহীনতা করার চেষ্টা করা হচ্ছে: ড. খন্দকার মোশাররফ

বাংলাদেশকে ধর্মহীনতা করার চেষ্টা করা হচ্ছে: ড. খন্দকার মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। -ফাইল ছবি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বর্তমান সরকারের সমালোচনা করে বলেছেন, বাংলাদেশকে ধর্মহীনতা করার চেষ্টা করা হচ্ছে।

আজ শুক্রবার (১৭ মে) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে শুভ বুদ্ধপূর্ণিমা উপলক্ষে আয়োজিত এক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রতিবছর বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বাংলাদেশের বৌদ্ধ সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। কিন্তু বর্তমানে তিনি কারাগারে থাকায় তার পক্ষে বিএনপির সিনিয়র নেতারা শুভেচ্ছা বিনিময় করেন।

মোশাররফ বলেন, আজ দেশে কোনো গণতন্ত্র নেই। সাধারণ মানুষের ভোটাধিকার নাই। একটি দেশে যদি গণতন্ত্র ও মানুষের অধিকার না থাকে তাহলে ধর্ম-কর্মের অধিকার কি থাকে? তাই আজকে ধর্ম-কর্মের অধিকারও নাই। কারণ, আজকে বাংলাদেশকে ধর্মহীনতা করার চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, সরকারের অত্যাচার-নির্যাতনের কারণে বিএনপির জনপ্রিয়তা আরও বৃদ্ধি পেয়েছে। আমরা যদি এখন দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করি, তাহলে দেশে প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, সব দিক থেকে সরকার বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করছে। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিচ্ছে। আজকে কৃষকরা ধানের ন্যায্যমূল্য পাচ্ছে না। এ কারণে তারা পাকা ধানে আগুন দিচ্ছেন। এটা আমাদের দেশের জন্য খুবই অশুভ সংকেত।

বিএনপির সহধর্মবিষয়ক সম্পাদক দীপেন দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদ, দলটির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বরকত উল্লাহ বুলু, সহধর্মবিষয়ক সম্পাদক জন গোমেজ, নির্বাহী কমিটির সদস্য অমলেন্দু বিকাশ অপু, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আহ্বায়ক গৌতম চক্রবর্তী, কৌন্ডান্য ভিক্ষ্য মৈত্রী, পঙ্কা বংশ ভিক্ষ্য, সুশীল বড়ুয়া, সুভাষ চন্দ্র চাকমা, প্রধান চন্দ্র চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

রমযান মু’মিনের জন্য কী প্রতিফল বয়ে আনে?

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.