Home অন্যান্য যথাযথভাবে যাকাত আদায়ের মাধ্যমে ভারসাম্যপূর্ণ সমাজ প্রতিষ্ঠা সম্ভব: পীর সাহেব চরমোনাই

যথাযথভাবে যাকাত আদায়ের মাধ্যমে ভারসাম্যপূর্ণ সমাজ প্রতিষ্ঠা সম্ভব: পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশে ইসলামী শাসন না থাকার কারণেই সর্বত্র অশান্তি বিরাজ করছে। ইসলামই একমাত্র ভারসাম্যপূর্ণ ব্যবস্থা যাতে সকল স্তরে ইনসাফ প্রতিষ্ঠা সম্ভব। তিনি বলেন, ‘যে দেশে শতকরা ৯২ জন মুসলমান, সে দেশ ইসলামী আইন মোতাবেক চলে না। এই জন্য বাংলাদেশসহ সারা বিশ্বেই এখন অশান্তির আগুন দাউ দাউ করে জ্বলছে। গতকাল ইসলামী আন্দোলন দক্ষিণ কেরানীগঞ্জ থানা শাখার উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা ইসলামী আন্দোলনের সভাপতি সুলতান আহমদ খানের সভাপতিত্বে এবং সেক্রেটারী মুহাম্মদ কায়স উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, ঢাকা জেলা সভাপতি আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফা, ঢাকা জেলা সহ-সভাপতি আলহাজ্ব আবু হানিফ মিয়া, হাফেজ জয়নুল আবেদীন, সেক্রেটারি হাফেজ মাওলানা জহিরুল হক প্রমুখ।

পীর সাহেব চরমোনাই বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশে ক্ষমতার জন্য বা মন্ত্রী-এমপি হওয়ার জন্য রাজনীতি করে না। ইসলামী আন্দোলন বাংলাদেশ ইসলামী আইন ও হুকুমত কায়েমের জন্য রাজনীতি করে।

পীর সাহেব চরমোনাই বলেন, প্রচলিত সুদী অর্থ ব্যবস্থায় সুদ দেয় অসহায়ও গরিবরা আর সুদ খায় ধনীরা। আর যাকাতভিত্তিক ভিত্তিক ব্যবস্থায় যাকাত দেয় ধনীরা, যাকাত নেয় অসহায় ও গরিবরা। এতে করে ভারসাম্যপূর্ণ সমাজ প্রতিষ্ঠা সম্ভব। তিনি সকলকে যাকাতভিত্তিক অর্থব্যবস্থা প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান জানান। -বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.