Home শীর্ষ সংবাদ পবিত্র ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী

পবিত্র ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী

- সংগৃহীত ছবি।

সৌদি আরবে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা মক্কায় পবিত্র ওমরাহ পালন করেছেন। তার ছোট বোন শেখ রেহানাও ওমরাহ পালন করেন। শনিবার স্থানীয় সময় রাত ১টার আগে তিনি পবিত্র ওমরাহর আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। এ সময় তিনি দেশ ও মুসলিম উম্মাহর কল্যাণে বিশেষ দোয়া করেছেন।

এদিকে আজ রোববার (২ জুন) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মদিনা যাবেন। সেখানে হজরত মোহাম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করবেন। পরে রাতে মদিনা থেকে মক্কা ফিরবেন তিনি। এরর রোববার রাতেই প্রধানমন্ত্রী মক্কা থেকে ফিনল্যান্ডের উদ্দেশে রওনা দেবেন। এর আগে, ওআইসির ১৪তম সম্মেলনে যোগ দিতে শুক্রবার বিকেলে সৌদি আরব পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তাকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট (বিজি-১৫১২) স্থানীয় সময় বিকেল ৫টা ২৫ মিনিটে বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রধানমন্ত্রী বিমানবন্দরে পৌঁছালে সৌদি সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার দেয়।

এর আগে প্রধানমন্ত্রী চার দিনের জাপান সফর শেষে স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিটে টোকিও হানেদা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী তোশিকো আবে ও জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাবা ফাতিমা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

সৌদি সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে তার ছোট বোন শেখ রেহানা ছাড়াও রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংসদ সদস্য নাহিম রাজ্জাক, মুখ্য সচিব নজিবুর রহমান, পররাষ্ট্র সচিব শহীদুল হক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন প্রমুখ।

ভারতে মুসলমনরা ভাড়াটিয়া নয়, তারা সমান অধিকার ধারণ করে: ওয়াইসি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.