Home অন্যান্য কতার জমিয়তের ঈদ পুনর্মিলনী ও নীতিনির্ধারণী বৈঠক সম্পন্ন

কতার জমিয়তের ঈদ পুনর্মিলনী ও নীতিনির্ধারণী বৈঠক সম্পন্ন

গত (৬ জুন) বৃহস্পতিবার জমিয়তে উলামায়ে ইসলাম কাতার শাখা’র ঈদ পুনর্মিলনী ও নীতিনির্ধারণী বৈঠক সম্পন্ন হয়েছে। কাতার সুকুল মারকাজীর সবজীমার্কেটস্থ কেন্দ্রীয় জামে মসজিদ মিলনায়তনে বাদ ইশা পুনর্মিলনী অনুষ্ঠান শুরু হয়।

কাতার জমিয়তের সভাপতি হাফেজ মাওলানা জসীম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে কাতারস্থ জমিয়তের দায়িত্বশীল নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ জুনায়েদ আহমদ এবং হামদ-নাত পরিবেশন করেন হাফেজ ইবরাহীম। যৌথভাবে অনুষ্ঠান পরিচালনা করেন আবু আফিফা আতিকুর রাহমান ও সৈয়দ মাওলানা মাহফুজ আহমদ।

তিলাওয়াত ও হামদ-নাত পরিবেশনার পর স্বাগত বক্তব্য রাখেন কাতার জমিয়ত সিমাল প্রতিনিধি মাওলানা বদরুল ইসলাম। উপদেশ ও দিকনির্দেশনামূলক আলচনা পেশ করেন কাতার জমিয়তের অন্যতম সহযোগী মাওলানা আবদুল্লাহ।

বক্তব্য রাখেন- দুহা সিটি প্রতিনিধি মাওলানা আব্দুল হান্নান, সবজি মার্কেট প্রতিনিধি মাওলানা সাইয়েদ তাহযীব নাবিল, শাহানিয়া প্রতিনিধি মাওলানা উবায়দুল্লাহ এবং মাওলানা আবু মুসা, মাওলানা ওয়ায়েস আহমদসহ প্রমুখ।

সমাবেশে মূল আলোচক হিসেবে বক্তব্য পেশ করেন কাতার জমিয়তের দায়িত্বশীল নেতা ও সবজী মার্কেট জামে মসজিদের ইমাম ও খতীব হাফেজ মাওলানা খালেদ সাইফুল্লাহ জহিরী।

মাওলানা জহিরী তাঁর বক্তব্যে জমিয়তের ইতিহাস, ঐতিহ্য ও অবদানের উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। তিনি ইসলামী রাজনীতিতে নেতৃত্বের বৈশিষ্ট ও গুণাগুণ সম্পর্কেও দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে হাফেজ মাওলানা জসীম উদ্দীন কাতার জমিয়তের ডাকে নানা প্রতিকূলতাকে ডিঙ্গিয়ে সমাবেশে উপস্থিতির জন্য কেন্দ্রীয় কমিটির পক্ষ হতে উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ ও ঈদ মোবারক জানিয়ে যথাযথভাবে সাংগঠনিক শৃঙ্খলা বজায় রেখে দলীয় কর্মসূচী পালনের উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, নেতৃত্বের প্রতি আনুগত্য ও শৃঙ্খলা অনুসরণ ছাড়া সাংগঠনিক সফলতা অর্জন করা যায় না। এছাড়া প্রতিটি কাজে আল্লাহ ও তদীয় রাসূল (সা.)এর রেযামন্দী ও নিয়্যাতকে সহীহ রাখতে হবে।

উল্লেখ্য যে, ‘জমিয়তে উলামায়ে ইসলাম কতার’র চলমান কমিটি স্বল্পমেয়াদী একটি পরিক্ষামূল কমিটি হওয়ায় স্থায়ীভাবে কমিটি গঠন জরুরী হয়ে পড়ে। সঙ্গত কারণে বৈঠকে চলমান অস্থায়ী কমিটিকে বিলুপ্ত করে কাউন্সিলের মাধ্যমে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের নিমিত্তে আনুষ্ঠানিক প্রস্তুতি সম্পন্ন করতে ১১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি সর্বসম্মতিক্রমে গঠন করা হয়।

নতুন আহ্বায়ক কমিটির সমন্বয়কের দায়িত্ব পালন করবেন মাওলানা বদরুল ইসলাম ও মাওলানা আমিরুল ইসলাম। আহবায়কের দায়িত্ব পালন করবেন হাফেজ মাওলানা জসীম উদ্দীন।

কমিটির অন্যান্য দায়িত্বীলগণ হচ্ছেন- যুগ্মআহবায়ক আবু আফিফা আতিকুর রাহমান ও মাওলানা সৈয়দ মাহফুজ আহমদ। সদস্যসচিব হাফেজ মাওলানা খালেদ সাইফুল্লাহ জহিরী। যুগ্ম সদস্য সচিব মাওলানা আব্দুল মতীন জালালী ও মাওলানা আবুল কাসেম কাসেমী। সদস্য- মাওলানা রুহুল আমীন, হাফেজ মাওলানা মুজিবুর রাহমান, হাফেজ সালমান মাহমুদ।

সবশেষে সভাপতির দোয়ার মাধ্যমে সমাবেশ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠান শেষে অগত অতিথিবৃন্দকে কাতার জমিয়তের পক্ষ থেকে আপ্যায়ন করা হয়। -বিজ্ঞপ্তি।

চাঁদ দেখা: শরীয়ত সম্মত পন্থায় আধুনিক প্রযুক্তি কাজে লাগানোর চিন্তা