Home অন্যান্য হেফাজতে ইসলাম রিয়াদ শাখা সেক্রেটারীর বাসভবনে বিশিষ্টজনদের ঈদ পুনর্মিলনী

হেফাজতে ইসলাম রিয়াদ শাখা সেক্রেটারীর বাসভবনে বিশিষ্টজনদের ঈদ পুনর্মিলনী

গত ৬ জুন (বৃহস্পতিবার) রাতে রিয়াদে অবস্থানরত বাংলাদেশের বেশকিছু বিশিষ্ট ব্যবসায়ী, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ ঈদ পরবর্তী শুভেচ্ছা জানাতে সৌদি আরবস্থ হেফাজতে ইসলাম রিয়াদ শাখার সেক্রেটারী মাওলানা আব্দুস সালাম পাটোওয়ারীর বাস ভবনে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এ সময় মাওলানা আব্দুস সালাম আগত অতিথিদেরকে আন্তরিকভাবে অভ্যর্থনা জানান এবং তাদের সাথে হেফাজতে ইসলামের ১৩ দফা দাবির যৌক্তিকতা, গুরুত্ব এবং ঈমান-আক্বীদা সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।

অতিথিদের মধ্যে ব্যবসায়ী প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন আলহাজ্ব আব্দুল করীম, বিএনপি প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন মুস্তাফিজুর রহমান, বাংলাদেশ ওলামা দলের নেতৃত্ব ছিলেন আলহাজ্ব আবু সাঈদ, খেলাফত মজলিস প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন মাওলানা আব্দুল আলীম মেহদী এবং মাওলানা নাজমুল আলম, নেজামে ইসলাম পার্টীর নেতৃত্বে ছিলেন মাওলানা বোরহান উদ্দিন আলরাজী এবং সার্বিক সহযোগিতায় ছিলেন হেফাজতে ইসলাম রিয়াদ সৌদিআরব শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা ইমরান নাকিব।

মাওলানা আব্দুস সালাম পাটোয়ারী বলেন, আজ বিশ্বব্যাপী পুঁজিবাদ ও কর্পোরেট শক্তি ইসলাম ও মুসলমানদের ঈমান-আক্বীদা ও ইসলামী চেতনাবোধ মুছে ফেলতে উঠে পড়ে লেগেছে। কারণ, তাদের নির্বিঘ্ন লুটপাটের জন্য তারা ইসলামের ইনসাফ, সুবিচার ও সম্পদের সুষম বণ্টনের নীতিকেই তারা সবচেয়ে বড় বাধা মনে করছে। তারা মনে করছে, যতদিন মুসলমানদের ঈমানী চেতনাবোধ ও ন্যায় ইনসাফের আদর্শ অটূট থাকবে, ততদিন তাদের শোষণ হুমকির মুখে থাকবে। যে কারণে তারা এখন একদিকে মুসলমানদের মধ্যে নানা রকম ধর্মীয় বিভেদ ও ভ্রান্তমতবাদ ছড়িয়ে দিয়ে মুসলমানদের ঐক্য বিনষ্টের মিশনে ওঠে পড়ে লেগেছে। অন্যদিকে মুসলমানদের বিরুদ্ধে সন্ত্রাস, মৌলবাদসহ নানা কুৎসা রটাচ্ছে।

তিনি বলেন, এসব ষড়যন্ত্রকে নস্যাত করতে হলে আমাদেরকে সর্বাবস্থায় নীতি আদর্শের উপর অটূট থাকতে হবে, বিভিন্ন ভ্রান্তমতবাদ সম্পর্কে সজাগ ও সতর্ক থাকতে হবে। পাশাপাশি যে কোন মূল্যে আমাদের পারিবারিক ও সামাজিক সম্পর্ক মজবুত রাখতে হবে। সঠিক দ্বীনি শিক্ষা জারি রাখতে হবে। পাশাপাশি ঈমান-আক্বীদা ও ইসলামী চেতনাবোধের উপর যে কোন আঘাত ও ষড়যন্ত্রের মোকাবেলায় বুদ্ধিবৃত্তিক কৌশল কাজে লাগিয়ে ঐক্যবদ্ধভাবে তার প্রতিরোধ করতে হবে।

তিনি আরো বলেন, ইসলামের বিরুদ্ধে দুশমনরা যত অপপ্রচার করছে এবং যত ষড়যন্ত্র করছে মহান আল্লাহর ইচ্ছায় তা কখনোই কামিয়াব হবে না। বরং ইসলামের জোয়ার সারা বিশ্বে বহুগুণ বেড়ে গেছে। যেখান থেকে ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে, দেখা যাচ্ছে সেখানেই ইসলামের জোয়ার শুরু হচ্ছে।

প্রতিনিধি দলের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় ও আলোচনা শেষে মাওলানা আব্দুস সালাম পাটোওয়ারী আগত অতিথিদের সম্মানে এক নৈশ ভোজসভার আয়োজন করেন। সৌদি আরবের ঐতিহ্য অনুযায়ী তিনি বিভিন্ন ধরনের উপাদেয় খাবার দিয়ে অতিথিদের রাতের খাবার পরিবেশন করেন। এত অল্প সময়ে এত বড় আয়োজন দেখে আগত অতিথিগণ মুগ্ধ হয়ে যান এবং মাওলানা আব্দুস সালোমের ভূয়সী প্রশংসা করেন। -বিজ্ঞপ্তি।

রাউজান ইসলামী নবজাগরণ সংগঠনের প্রবাসী শাখার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.