Home আন্তর্জাতিক সংখ্যালঘুদের উপরে অত্যাচার করা হচ্ছে কেন: মমতার প্রশ্ন

সংখ্যালঘুদের উপরে অত্যাচার করা হচ্ছে কেন: মমতার প্রশ্ন

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি- সংগৃহীত।

উম্মাহ অনলাইন: ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, কখনও গিয়ে সংখ্যালঘুদের উপরে অত্যাচার করা হচ্ছে, কেন হচ্ছে? কেন সংখ্যালঘুদের বাড়িতে গিয়ে অত্যাচার হচ্ছে আমি জানতে চাই। কেন বাঙালিদের বাড়িতে গিয়ে অত্যাচার হচ্ছে আমি জানতে চাই।

মমতা গতকাল (শুক্রবার) বীজপুরে দলীয় কর্মী সভায় ভাষণ দেয়ার সময় বিজেপি নেতাদের নাম না করে তাদের উদ্দেশ্যে ওই মন্তব্য করেন।

মমতা হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘মনে রাখবেন যদি মনে করে থাকেন, আমাদের ভাই-বোনদের বাড়িতে অত্যাচার করে, সাধারণ মানুষকে ভয় দেখিয়ে নিজেরা ভালো থাকবেন, নিজেরাও কিন্তু ভালো থাকবেন না। তার কারণ মানুষ কিন্তু ছেড়ে কথা বলবে না।’

মমতা বিজেপির উদ্দেশ্যে বলেন, বাংলাকে গুজরাট বানাতে দেবো না। গুজরাটে একটা দাঙ্গা হয়েছিল। দাঙ্গায় অনেক মানুষ মেরে ফেলা হয়েছিল। সেজন্য আমি বলি বাংলাকে গুজরাট বানাতে দেবো না। গুজরাটের সব মানুষ খারাপ একথা আমি বলব না। গান্ধীজি তো গুজরাটের লোক। এখন  আপনারা যদি বলেন, গান্ধীজি আর অমিত শাহ এক আমি বিশ্বাস করব? গান্ধীজী, গান্ধিজিই।’

মমতা বলেন, ‘উত্তর প্রদেশে নির্বাচনের পর ৫০ জন খুন হয়েছে। সেখানে ৮৫০ জনকে এনকাউন্টারে হত্যা করা হয়েছে।  বাংলাতেও আমাদের ৯ জনকে খুন করা হয়েছে। বাংলায় চার হাজার বাঙালীর ঘর বাড়ি ভাঙা হয়েছে, তারা ঘরছাড়া। আমি চাই সবাই শান্তিতে থাকুন।’ বাংলায় গুণ্ডাদের কোনও স্থান নেই বলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেন।

ওমান সাগরে ২ তেল ট্যাংকারে হামলা; ভয়াবহ বিস্ফোরণ

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.