Home শীর্ষ সংবাদ হাইআতুল উলইয়া দাওরায়ে হাদীসের ফল প্রকাশ করেছে: পাসের হার গড়ে ৭৩.৫১%

হাইআতুল উলইয়া দাওরায়ে হাদীসের ফল প্রকাশ করেছে: পাসের হার গড়ে ৭৩.৫১%

1

উম্মাহ রিপোর্ট: আল-হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’র তত্ত্বাবধানে অনুষ্ঠিত দাওরায়ে হাদীস (মাস্টার্স) পরীক্ষার ফল আজ সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে বোর্ডের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রকাশ করা হয়েছে। ফলাফল প্রকাশের সময় বোর্ড কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, পাসের হার গড়ে ৭৩.৫১%। এর মধ্যে ছাত্রদের পাসের হার ৭৭.১৮% এবং ছাত্রীদের পাসের হার- ৬৫.২৬%। মোট পরীক্ষার্থী সংখ্যা ২৬,৭৮৮ জন। বিভিন্ন বিভাগে উত্তীর্ণ হয়েছেন ১৯,০৭৯ জন, অনুত্তীর্ণ ৪,৮৮২ জন এবং অনুপস্থিত ছিলেন ২,৬২৫ জন। মুমতায (স্টার) বিভাগে উত্তীর্ণ হয়েছেন, ছাত্র ৯৫৯ জন এবং ছাত্রী ৯২ জন। উত্তীর্ণদের মধ্যে ছাত্র ১৩,৮৬৯ জন এবং ছাত্রী ৫,২১০ জন।

মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল- ছাত্র ১৮,৫৬৬ জন, ছাত্রী ৮,২২২ জন। সর্বমোট ২৬,৭৮৮ জন। সারাদেশে ১৭৪টি পুরুষ কেন্দ্রে ও ১৮৭টি মহিলা কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জায়্যিদ জিদ্দান (১ম) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৪,১২৪ জন, ছাত্রী ১,০৭৬ জন। জায়্যিদ (২য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৫,৬৩৪ জন, ছাত্রী ২,৩৫১ জন এবং মাকবূল (৩য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৩,১৫২ জন, ছাত্রী ১,৬৯১ জন। এছাড়া মোট ১৪ জনের পরীক্ষা বাতিল করা হয়।

হাইআতুল উলয়ার দাওরায়ে হাদীসের ফলাফল অনলাইনে যেভাবে দেখতে পাবেন

হাইআতুল উলয়ার নিজস্ব ওয়েব সাইট https://alhaiatululya.com এ রেজাল্ট পাওয়া যাবে। মোবাইল ফোনের মেসেজের মাধ্যমেও ফলাফল পাওয়া যাবে। যে কোন নম্বর থেকে মেসেজ অপশনে গিয়ে HTR (স্পেস) রোল নম্বর লিখে Send করতে হবে ২৯৯৩৩ নম্বরে।

বিস্তারিত আসছে…..

অপরাধের সামাজিক প্রতিরোধে গণনিষ্ক্রিয়তার কারণ ও প্রতিকার