Home সোশ্যাল মিডিয়া বিশ্বব্যাপী ফেসবুক’সহ সোশ্যাল মিডিয়া পরিসেবায় গোলযোগ চলছে

বিশ্বব্যাপী ফেসবুক’সহ সোশ্যাল মিডিয়া পরিসেবায় গোলযোগ চলছে

1

উম্মাহ রিপোর্ট: ফেসবুকে ছবি বা ভিডিও আপলোড করতে অনেক ক্ষেত্রে সমস্যা করছে এবং ছবি বা ভিডিও ঠিকভাবে দেখাও যাচ্ছে না। একই সমস্যা ট্যুইটার, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জারেও দেখা যাচ্ছে।

আজ বুধবার বিকেল থেকেই বিশ্বব্যাপী সকল সোশ্যাল মিডিয়া যেন থমকে গেছে। বাংলাদেশ সময় বিকেল থেকেই শুরু হয়েছে এই সমস্যা। যার জেরে ভোগান্তির শিকার হতে হযচ্ছে কোটি কোটি ব্যবহারকারীকে।

শুধু বাংলাদেশে নয়, বিশ্বের বড় একটা অংশ জুড়ে ব্যাহত হচ্ছে সোশ্যাল মিডিয়ার পরিসেবা। মারাত্মক প্রভাব পড়েছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, জাপান, দক্ষিণ আমেরিকা এবং ইউরোপ সহ বিশ্বের বিস্তীর্ণ অংশ জুড়ে।

অনেকেই ছবি আপলোড করতে পারলেও পরে আর দেখতে পাচ্ছেন না। ফেসবুকে প্রোফাইল পিকচার এবং বিভিন্ন নিউজ লিংকের ছবি, ভিডিও, মেসেঞ্জারের ছবি বা হোয়াটসঅ্যাপের ভিডিও দেখা যাচ্ছে না। মাস তিনেক আগেও এমনই সমস্যা দেখা গিয়েছিল ফেসবুকে। সেই সময়ে সাইবার কনফিগারেশনকে কাঠগড়ায় তুলেছিল মার্ক জুগারবার্গের সংস্থা।

যদিও ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, যে কোনও সমস্যা নেই তাদের পরিসেবায়। সবকিছু ঠিকই আছে। তবে বড়োসড়ো সমস্যা যে একটা হয়েছে, তাও অস্বীকার করছে না ফেসবুক। মার্কিন সংবাদ মাধ্যম দ্যা সান জানাচ্ছে, ফেসবুকের একজন দায়িত্বশীল কর্মকর্তা তাদেরকে জানিয়েছেন যে, দ্রুত সমস্যা সমাধানের লক্ষ্যে জোর কাজ চলছে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.