Home অন্যান্য শতবার্ষিকী আন্তর্জাতিক মহাসম্মেলন সফলের লক্ষ্যে ইউকে জমিয়ত নেতৃবৃন্দের দাওয়াতী সফর

শতবার্ষিকী আন্তর্জাতিক মহাসম্মেলন সফলের লক্ষ্যে ইউকে জমিয়ত নেতৃবৃন্দের দাওয়াতী সফর

0

সাইয়্যেদ নাঈম আহমদ (লন্ডন): আগামী ১৫ জুলাই বিকাল ৫টায় লন্ডনের রয়েল রিজেন্সি হলে অনুষ্ঠিতব্য জমিয়তের শতবার্ষিকী আন্তর্জাতিক মহা সম্মেলন সফলের লক্ষ্যে ইউকে জমিয়ত নেতৃবৃন্দ গত ৭ জুলাই রোববার বার্মিংহাম ও মিডল্যান্ডের‌‌‌ বিভিন্ন স্থানে দাওয়াতী সফর করেছেন।

ইউকে জমিয়তের সিনিয়র সহ-সভাপতি মুফতি আবদুল মুনতাকিম, জেনারেল সেক্রেটারি মাওলানা সৈয়দ তামীম আহমদ, ট্রেজারার হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, জয়েন্ট সেক্রেটারি মাওলানা আশফাকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ এবং প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ হুসাইন আহমদ এর সমন্বয়ে একটি প্রতিনিধি দল গতকাল প্রথমে বার্মিংহাম সেন্ট্রাল মসজিদে আন্তর্জাতিক খতমে নবুওত সম্মেলনে যোগদান করেন।

এতে প্রধান অতিথি শায়খুল ইসলাম মুফতি তাকি উসমানী ও বিশেষ অতিথি বৃন্দ আল্লামা ডক্টর খালিদ মাহমুদ ও জমিয়তে উলামা ব্রিটেনের সভাপতি মুফতি মুহাম্মদ আসলাম, মাওলানা ক্বারী ইসমাঈল ও মাওলানা ইসলাম আলী শাহ সহ অন্যান্য নেতৃবৃন্দ ও প্রচুর সংখ্যক উলামায়ে কেরামের সাথে সাক্ষাত হয়।

সম্মেলনে শতবার্ষিকী আন্তর্জাতিক সম্মেলনের জন্য এলান (দাওয়াত) করা হয় এবং প্রচুর সংখ্যক উলামায়ে কেরামের সাথে সাক্ষাত করে তাদেরকে শতবার্ষিকীতে অংশগ্রহনের জন্য দাওয়াত প্রদান করা হয়। দাওয়াতী কাফেলার সদস্যগণ এরপর প্রবীণ আলেম শায়খুল হাদীস আল্লামা ইমদাদুল হক হবগন্জীর সাথে সাক্ষাতের জন্য ওয়ালসাল শহরে তাঁর বাসভবনে গমন করেন। এবং তাঁর সহধর্মীনীর ইন্তেকালে তাঁর ও তাঁর পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

এসময় মরহুমার সুযোগ্য সন্তান মাওলানা ক্বারী মুদ্দাসসির আনওয়ার ও মুহাদ্দিস মাওলানা মরতুজা হাসান খান ও মাওলানা সালেহ সহ ওয়ালসালের অন্যান্য উলামায়ে কেরাম ও উপস্তিত ছিলেন । অতঃপর বার্মিংহাম আল ফালাহ মসজিদে শানে মুস্তাফা কনফারেন্সে যোগদানের জন্য ইউকে জমিয়ত নেতৃবৃন্দ চলে আসেন। এখানে মুফতি আব্দুল মুনতাকিম সীরাত সম্পর্কে বক্তব্যে রাখেন এবং জমিয়তের ইতিহাস ও শতবার্ষিকী অনুষ্ঠানের গুরুত্ব তুলে ধরে সবাইকে লন্ডনে অনুষ্ঠিতব্য সম্মেলনে যোগদানের দাওয়াত প্রদান করেন।

এসময় আল্লামা তাফাজ্জুল হক হবিগন্জী সহ অন্যান্য উলামায়ে কেরামের সাথে গুরত্বপূর্ণ বৈঠক ও হয়। ইউকে জমিয়ত নেতৃবৃন্দ এ জটিকা সফরে বার্মিংহাম এর জমিয়তের দায়িত্বশীল নেতৃবৃন্দ ও তরুণ উলামায়ে কেরাম মাওলানা আবু আসগর , মাওলানা আবু বকর,মুফতি তাজুল ইসলাম প্রমুখ উলামায়ে কেরামের সাথে ও একান্ত সাক্ষাতে মিলিত হন, এবং তাদের আয়োজিত নৈশভোজে ও অংশগ্রহণ করেন।

এ সময় উপস্তিত দায়িত্বশীল তরুণ উলামায়ে কেরাম সম্মেলনের সফলতার জন্য সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। জমিয়ত প্রতিনিধি দল বার্মিংহাম সফর শেষে কিডিরমিনিস্টার শহরে যান এবং সেখানে ইউকে জমিয়তের সহ সভাপতি হাফিজ মাওলানা সৈয়দ তাসাদ্দুক আহমদের সাথে তাঁর বাস ভবনে সাক্ষাত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.