Home রাজনীতি জমিয়তের ঢাকা মহানগর কাউন্সিল প্রস্তুতি প্রসঙ্গে মহাসচিবের সন্তুষ্টি প্রকাশ

জমিয়তের ঢাকা মহানগর কাউন্সিল প্রস্তুতি প্রসঙ্গে মহাসচিবের সন্তুষ্টি প্রকাশ

0
ছবি- উম্মাহ।

উম্মাহ রিপোর্ট: ঢাকা মহানগর জমিয়তের সভাপতি এবং কেন্দ্রীয় জমিয়তের যুগ্মমহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী এবং মহানগর কাউন্সিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও মহানগর জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মুতিউর রহমান গাজীপুরী গতকাল (সোমবার) সন্ধ্যায় জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর সাথে বৈঠক করেছেন।

বৈঠকে মহানগর নেতৃদ্বয় আগামী ১১ জুলাই মহানগর জমিয়তের কাউন্সিল বৈঠকের প্রস্তুতি প্রসঙ্গে মহাসচিবের কাছে বিস্তারিত রিপোর্ট পেশ করেন। মহাসচিব মহানগর নেতৃদ্বয়ের কাছে কাউন্সিল প্রস্তুতির অগ্রগতি সম্পর্কে বিস্তারিত বর্ণনা মনোযোগ দিয়ে শোনেন এবং কাউন্সিল বৈঠক সুষ্ঠুভাবে অনুষ্ঠানের বিষয়ে প্রস্তুতি কমিটির গৃহীত পদক্ষেপের উপর সন্তুষ্টি প্রকাশ করেন। এ সময় আল্লামা নূর হোসাইন কাসেমী আশাবাদ ব্যক্ত করে বলেন, ইনশাআল্লাহ ঢাকা মগনগর কমিটির কাউন্সিল সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হবে। তিনি মহানগর নেতৃদ্বয়কে সুনির্দিষ্ট কিছু পরামর্শও দেন।

বৈঠক শেষে উম্মাহ ২৪ ডটকমকে ঢাকা মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেন, আগামী ১১ জুলাই বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১টার পর্যন্ত সময়ে জাতীয় প্রেস ক্লাবে আমাদের ঢাকা মহানগর জমিয়তের কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নিয়ে সার্বিক প্রস্তুতি সন্তোষজনক। কাউন্সিল উপলক্ষে স্মরণিকা প্রকাশের কাজও প্রায় শেষ পর্যায়ে। এ পর্যন্ত ঢাকা মহানগরীর ৩১টি থানা কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটির বিষয়ে প্রতিবেদন আকারে রিপোর্ট আমরা মুরুব্বীদের হাতে হস্তান্তর করব, ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, কাউন্সিলকে সামনে রেখে রাজধানী ঢাকার প্রতিটি থানা ও মহল্লায় দলীয় নেতাকর্মীদের মাঝে এক ধরণের আমেজ, আনন্দ বিরাজ করছে। নেতাকর্মীগণ আলহামদুলিল্লাহ যথেষ্ট উদ্দীপ্ত এবং তাদের মধ্যে উৎসাহ কাজ করছে। মহানগর কমিটির দায়িত্বশীল নেতৃবৃন্দ বিশেষ করে সেক্রেটারী জনাব মাওলানা মুতিউর রহমান গাজীপুরী সাহেব, তিনি কাউন্সিল বাস্তবায়ন কমিটির আহ্বান। তিনি অত্যন্ত ইখলাসের সাথে রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। তাঁর সাথে আরো যারা কাজ করছেন, তাদের মধ্যে অন্যতম যুগ্মআহ্বায়ক মুফতী বশীরুল হাসান খাদিমানী, মাওলানা নূর মুহাম্মদ’সহ আরো যারা দায়িত্বশীল আছেন, তাদের মধ্যে সুনির্দিষ্টভাবে দায়িত্ব ভাগ করে দেওয়া আছে। তাঁরা সকলে অত্যন্ত সুশৃঙ্খলভাবে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন। আমরা সকলের কাজ ও দক্ষতার উপর সন্তুষ্ট ও তৃপ্ত। আমরা সকলের কাছে দোয়া চাই, যেন সুন্দরভাবে কাউন্সিল সম্পন্ন করতে পারি।

জমিয়তের ঢাকা মহানগর কাউন্সিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওলানা মুতিউর রহমান গাজীপুরী কাউন্সিল প্রস্তুতি প্রসঙ্গে উম্মাহ ২৪ ডটকমকে বলেন, আলহামদুলিল্লাহ কাউন্সিলের প্রস্তুতি কার্যক্রম মোটামুটি শেষ পর্যায়ে। কাউন্সিল যেন সুন্দরভাবে সম্পন্ন হয়, এ জন্য আজ আমরা মহাসচিব সাহেব হুজুরের কাছে এসেছি তাঁকে অবগত করার করে দোয়া নেওয়ার জন্য। ইতিমধ্যেই আমরা ঢাকা মহানগরীর প্রতিটি থানা ও জোনওয়ারী বৈঠক শেষ করেছি। সকল দায়িত্বশীল এবং কাউন্সিলরগণকে সভায় থাকার জন্য আমরা উদ্বুদ্ধ করেছি। মাঠ পর্যায়ে আমরা যে উৎসাহ উদ্দীপনা দেখেছি, আমরা আশাবাদি কাউন্সিলে ব্যাপক উপস্থিতি হবে এবং অত্যন্ত সুন্দরভাবে সফল হবে।

পাঠ্যবইয়ে ‘বিবর্তনবাদ’ শিক্ষা ইসলামী বিশ্বাস ও সংবিধান বিরোধী: জমিয়তের সংবাদ সম্মেলন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.