Home আন্তর্জাতিক নওয়াজের বিচার নিয়ে আরও দুটি গোপন ভিডিও ফাঁস করলেন মরিয়াম

নওয়াজের বিচার নিয়ে আরও দুটি গোপন ভিডিও ফাঁস করলেন মরিয়াম

1
মরিয়াম নওয়াজ। ছবি- সংগৃহীত।

উম্মাহ অনলাইন: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দুর্নীতি মামলার বিচারকের আরও দুটি ভিডিও ফাঁস করেছেন নওয়াজকন্যা মরিয়াম। এর আগে গত শনিবার বিচারপতি আরশাদ মালিকের সঙ্গে এক ব্যক্তির কথোপকথনের একটি ভিডিও প্রকাশ করেছিলেন তিনি।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডনের খবরে বলা হয়, বুধবার টুইটারে পোস্ট করা করা ওই দুটি ভিডিওতে অ্যাকাউন্টিবিলিটি কোর্টের বিচারপতি আরশাদ মালিককে নাসির বাট নামে এক ব্যক্তির বাড়িতে যেতে দেখা যায়। মোটরসাইকেল থেকে ধারণ করা ওই ভিডিও দুটির প্রথমটিতে কারও চেহারা স্পষ্ট নয়।

দ্বিতীয় ভিডিওটিতে মরিয়াম নওয়াজ দাবি করেন, নাসির বাট বিচারপতি আরশাদ মালিকের বাসভবনে প্রবেশ করেছেন। এবং তার সঙ্গে নওয়াজের বিচারের রায় নিয়ে কথা বলেছেন।

ভিডিও দুটি শেয়ার করে মরিয়াম নওয়াজ বলেন, বিচারপতি আরশাদ মালিক আগের কথোপকথন অস্বীকার করে যে বক্তব্য দিয়েছেন, এ দুটি ভিডিওর মাধ্যমে তা মিথ্যা প্রমাণিত হলো।

এর আগে গত শনিবার নওয়াজকন্যা মরিয়াম সংবাদ সম্মেলন করে দাবি করেন, তার পিতা নওয়াজ শরিফকে সাজানো মামলায় রায় দেয়া হয়েছে। ওই মামলার রায় আগে থেকেই প্রস্তুত ছিল বলে দাবি করেন তিনি।

প্রমাণ হিসেবে ইসলামাবাদের অ্যাকাউন্টিবিলিটি কোর্টের বিচারপতি আরশাদ মালিক ও পিএমএল-এন সমর্থক নাসির বাটের কথোপকথনের একটি ভিডিও হাজির করেন মরিয়ম।

ওই কথোপকথনে বিচারপতি আরশাদ স্বীকার করেছেন, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজের বিরুদ্ধে রায় দেয়ার জন্য গোপন শক্তি তাকে ‘ব্ল্যাকমেইল ও জোর-জবরদস্তি’ করেছে।

তবে ফাঁস হওয়া সেই ভিডিওকে ‘সাজানো’ উল্লেখ করে একে বিচার বিভাগের ওপর আক্রমণ আখ্যা দিয়েছে ইমরান খানের সরকার।

আলাদা বিবৃতি দিয়ে বিচারপতি আরশাদ মালিক মরিয়ামের দেখানো ভিডিওটিকে ‘ভুয়া’ ও ‘সাজানো’ বলে দাবি করেছেন। নওয়াজের বিরুদ্ধে রায় ঘোষণার ক্ষেত্রে কোনো ধরনের চাপ ছিল না বলেও জানান তিনি।

বগুড়ায় জুয়ার আসরে বজ্রপাত: ১০ জুয়াড়ি আহত

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.