Home আঞ্চলিক আল্লামা বাবুনগরী’র মায়ের ইন্তেকালে আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী’র শোক প্রকাশ

আল্লামা বাবুনগরী’র মায়ের ইন্তেকালে আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী’র শোক প্রকাশ

0

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও দারুল উলুম হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরীর মুহতারামাহ মায়ের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন মরহুমার বড় ভাই ও জুনায়েদ বাবুনগরী’র মামা জামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

সংবাদ মাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন- আমার বোন একজন আল্লাহ ওয়ালা, দ্বীনদার, ইবাদাতগুজার মহীয়সী নারী ছিল। আমার বোনের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত।

আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী আরো বলেন, ছোটকাল থেকেই আমার বোন পরম দ্বীনদার আর খোদাভিরু ছিল। তাঁর আমানতদারী, দ্বীনদারী ছিল উদাহরণতূল্য। আমার পিতা প্রখ্যাত বুজুর্গ আল্লামা হারূন বাবুনগরী রহ.এর পরম আদর ও স্নেহেরপাত্র ছিল আমার ছোট বোন মরহুমা ফাতিমা রহিমাহুমাল্লাহ।

তিনি আরো বলেন, মিশকাত শরীফের কালজয়ী ব্যাখ্যাগ্রন্থ তানযীমুল আশতাত এর মুসান্নিফ (লেখক) আল্লামা আবুল হাসান রহ. এর সহধর্মিণী ছিলেন তিনি। আমার বোন ছিলেন এক মহীয়সী নারী। তাঁর ঔরসে জন্ম নিয়েছেন জুনায়েদ বাবুনগরীর মতো বিখ্যাত মুহাদ্দিস।তাঁর মৃত্যুতে যে শূন্যতা তৈরী হয়েছে তা কভু পূরণ হবার নয়।

শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী আরো বলেন,আমার বোন ছিলেন একজন রত্নগর্ভা মা।তাঁর গর্ভে জন্ম নেয়া দুই মেয়ে ও তিন ছেলের মধ্যে তিন ছেলে-ই মুহাদ্দিস। আমার বড় ভাগ্নে মাওলানা জুনায়েদ বাবুনগরী উম্মুল মাদারিস হাটহাজারী মাদরাসায় বোখারী শরীফের পাঠদান করেন। মেঝ ভাগ্নে মাওলাবা শুয়াইব আজিজুল উলুম বাবুনগর মাদরাসায় হাদীসের দরস প্রদান করেন এবং ছোট ভাগ্নে মাওলানা জোবায়ের রাউজান এমদাদুল উলুম মাদরাসায় হাদীসের কিতাবের পাঠদান করেন। আমার বোনের মত এমন রত্নগর্ভা মহিয়সী নারী খোঁজে পাওয়া দুস্কর।

মরহুমার শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন,মহান প্রভুর দরবারে দুআ করি আল্লাহ তায়া’লা তাঁর ভূল ক্রটি ক্ষমা করে দ্বীনি সকল খিদমাত কবুল করুন এবং জান্নাতুল ফিরদাউস নসিব করুন, আমিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.