Home শীর্ষ সংবাদ গড়ে প্রতি ঘণ্টায় হাসপাতালে ভর্তি হচ্ছেন ৯৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী

গড়ে প্রতি ঘণ্টায় হাসপাতালে ভর্তি হচ্ছেন ৯৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী

0

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৩৪৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গত কয়েক দিনে এ সংখ্যা সর্বোচ্চ রেকর্ড। এ হিসেবে গড়ে প্রতি ঘণ্টায় হাসপাতালে ভর্তি হচ্ছেন ৯৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী গতকাল দুপুর থেকে আজ দুপুর পর্যন্ত ২৪ ঘন্টায় রাজধানী ঢাকাতে এক হাজার ২৮৪জন রোগী এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে এক হাজার ৬৪ জন ভর্তি হয়েছেন

সরকারি হিসাবে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৯ হাজার ৯১২ জন। বেসরকারি হিসাবে এ সংখ্যা আরও কয়েকগুণ বেশি বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন। তাছাড়া, স্বাস্থ্য অধিদপ্তর থেকে মৃতের সংখ্যা এ পর্যন্ত ২৩ জন বলা হলেও বেসরকারি হিসাবে এ সংখ্যা ৯০ ছাড়িয়েছে।

সোমবার রাত থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অন্তত সাত জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিন জনের মৃত্যু হয়।

ঢাকার বাইরে  রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক) মঙ্গলবার সকাল ১০টার দিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রিয়ানা নামের তিন বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে আরও ১৬২ জন রোগী ভর্তি হয়েছেন।

এ অবস্থায় জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসা খরচ সরকারকে বহন করার দাবী জানিয়েছেন। এদিকে, ডেঙ্গু প্রতিরোধে সারাদেশের সংসদ সদস্যদের নিজ নিজ নির্বাচনী এলাকায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে আহ্বান জানয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

মঙ্গলবার সংসদ ভবনে পার্লামেন্ট মেম্বার্স ক্লাব আয়োজিত ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এডিস মশার উৎপত্তি ও প্রজননস্থল ধ্বংসে পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করে স্পিকার বলেন, ঘরের ভেতরের পাশাপাশি বাইরের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে সচেষ্ট হতে হবে। এসময় তিনি সংসদ সচিবালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের মাঝে এক হাজার মশারি বিতরণ করেন এবং সকলকে মশারি ব্যবহারের পরামর্শ দেন।

ডেঙ্গু আক্রান্ত রোগির সংখ্যা বাড়ছেই: আরও ৪ জনের মৃত্যু, রক্ত সরবরাহে সংকট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.