Home আঞ্চলিক ‘কাশ্মীরে ভারতীয় আগ্রাসন মেনে নেওয়া যায় না’: বিক্ষোভ সমাবেশে সিলেট ছাত্র জমিয়ত...

‘কাশ্মীরে ভারতীয় আগ্রাসন মেনে নেওয়া যায় না’: বিক্ষোভ সমাবেশে সিলেট ছাত্র জমিয়ত নেতৃবৃন্দ

0

কাশ্মিরে মোদি সরকার অবৈধ ৩৭০ ধারা পরিবর্তন ও গণহত্যার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেট মহানগর শাখা। গতকাল (৬ জুলাই) মঙ্গলবার বাদ আসর বন্দর বাজারস্থ কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় সিটি পয়েন্টে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মহানগর ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা মোহাম্মদ লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান আহমদ এবং সহ সাধারণ সম্পাদক হোসাইন আহমদের যৌথ পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলামের সহ সভাপতি সাবেক এমপি শাহীনুর পাশা চৌধুরী, বক্তব্য রাখেন, সিলেট মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমান, ছাত্র জমিয়তের সাবেক কেন্দ্রীয় সভাপতি মুফতি নাসির উদ্দিন খান, সিলেট মহানগর জমিয়তের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ছালিম কাসেমী, যুব জমিয়তের কেন্দ্রীয় নেতা মাওলানা আখতারুজ্জামান তালুকদার, মাওলানা শিব্বির আহমদ, যুব নেতা রুহুল আমিন নগরী, মাওলানা মতিউর রহমান, ফয়েজ উদ্দিন, শাহিদ হাতিমী, হাসান বিন ফাহিম, ওসামা মুমিন, আবুল খয়ের, আবু সুফিয়ান, জাহেদ আহমদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, মোদি সরকার সেই ৩৭০ ধারা পরিবর্তন করেছে অবৈধভাবে। ভারতের সংবিধানের ২ ও ৩ ধারার মধ্যে কোনো প্রদেশকে অধীনে আনতে গেলে শর্ত আছে সেই শর্ত মোদি সরকার মানেনি। বক্তারা বলেন, আজকে কাশ্মীরে মুসলিম দলিত হচ্ছে, ভারতের মুসলিমরা নির্যাতিত হচ্ছে। সেখানে অবৈধভাবে দেশ দখলের চক্রান্ত করছে ভারত সরকার। আমরা মনে করি, যদি মোদিকে সুযোগ দেয়া হয় তাহলে এই সুযোগ পেয়ে সে বাংলাদেশ দখল করার চক্রান্ত করবে। কোনো অবস্থায়ই মোদি সরকারকে কাশ্মীর দখল করতে দেয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন বক্তারা। বক্তারা বলেন, সবাইকে সোচ্চার হতে হবে। প্রতিবাদ করতে হবে, আন্দোলন করতে হবে। যদি আন্দোলন করতে গিয়ে আমাদের জীবন দিতে হয় জীবন দেব। মোদি সরকারের এ লোলুপ দৃষ্টি দেশের দিকে পড়বে এটা আমরা মেনে নেব না।

ভারতের সংবিধানের দিকে লক্ষ্য না রেখে কাশ্মীরে মোদি সরকার আগ্রাসন চালাচ্ছে, দখলের ষড়যন্ত্র করছে। এ সমস্যা শুধু কাশ্মীরের নয় এটা বাংলাদেশেরও। বাংলাদেশের প্রত্যেকটা নাগরিককে এর মোকাবিলায় রুখে দাঁড়াতে হবে। জম্মু-কাশ্মীরকে বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিল করে দেয়ার যে সিদ্ধান্ত ভারত নিয়েছে, আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি বিশ্ব মুসলিম নেতাদের এদের চক্রান্তের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। – বিজ্ঞপ্তি।

কাশ্মীরের সাংবিধানিক মর্যাদা বিলোপ ও নিপীড়নের নিন্দা জানিয়েছেন আল্লামা কাসেমী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.