Home আঞ্চলিক আল-আমিন সংস্থার ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচী উদ্বোধন করলেন হেফাজত আমীর

আল-আমিন সংস্থার ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচী উদ্বোধন করলেন হেফাজত আমীর

0

আল আমিন সংস্থার ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্নতা কর্মসূচীর উদ্বোধনীতে শাইখুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফী (দা.বা.) বলেছেন, পরিস্কার-পরিচ্ছন্নতাই ডেঙ্গু নির্মূলে জোরালো ভুমিকা রাখে। তাই সকলের উচিত, নিজ বাড়ি ও বাড়ির আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা। আর এতেই ডেঙ্গু প্রতিরোধ করা সহজ হবে। তিনি ডেঙ্গুতে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানান।

আজ (বুধবার)৮ আগস্ট, ২০১৯, সকাল ৯ ঘটিকায় বৃহত্তর চট্টলার দ্বীনি ও সেবামূলক সংগঠন আল আমিন সংস্থার উদ্যোগে হাটহাজারীতে “ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্নতা কর্মসূচী”র উদ্বোধন করেন- হেফাজত আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী দা.বা.।

বর্তমানে ডেঙ্গু আতঙ্কে কাঁপছে সারা দেশ। এমনকি ডেঙ্গু ছড়িয়ে পড়ছে চট্টগ্রামেও। এ অবস্থায় ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হেফাজত আমীর ও আল আমিন সংস্থার প্রধান পৃষ্ঠপোষক শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (দা.বা.’র নির্দেশনায় ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্নতা কর্মসূচী গ্রহণ করা হয়।

এর অংশ হিসেবে আজ বুধবার সকাল ৯ টায় দারুল উলুম হাটহাজারীর ক্যাম্পাস ও আশপাশের এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম ও ডেঙ্গু নিরোধক ঔষধ স্প্রে করেন আল আমিন সংস্থার কর্মকর্তা, সদস্য ও বিশিষ্ট ওলামায়ে কেরাম। কর্মসূচী উদ্বোধনীতে হেফাজত আমীর বলেন- ইসলাম মানুষকে পরিস্কার ও পবিত্রতার শিক্ষা দেয়। আমরা যদি ইসলামের নিদের্শিত বিধানগুলো মেনে চলি তাহলে যে কোন রোগ বলাই থেকে হেফাজত থাকবো। তাই আমরা আমাদের আশপাশের আঙ্গিনা, নালা-নর্দমা পরিস্কার-পরিচ্ছন্ন রাখি তবেই ডেঙ্গু নিয়ন্ত্রণ করা সম্ভব। ডেঙ্গুতে আতঙ্কিত না হয়ে সচেতন হোন।

কর্মসূচিতে অংশগ্রহণ করেন- দারুল উলুম হাটহাজারী অন্যতম মুহাদ্দিস আল্লামা শেখ আহমদ (দা.বা), আল আমিন সংস্থার সভাপতি মাওলানা মাহমুদুল হাসান ফতেপুরী, সাধারণ সম্মাদক আহসান উল্লাহ, যুগ্ম সম্পাদক মাওলানা ইবরাহীম খলিল, সহ সম্পাদক মাওলানা শফিউল আলম ও মাওলানা জাহেদুল্রাহ খান, সাংগঠনিক সম্পাদক মাওলানা হাবিবুল হক বিন খালেদ, হাফেজ রিজোয়ান আরমান, মাওলানা এরশাদ উল্লাহ সিকদার, মাওলানা মাসুম, মাওলানা আবুল হাশেম, মাওলানা মাহমুদুল হাসান, আল হুদা মহিলা মাদরাসা ভারপ্রাপ্ত পরিচালক মাওলানা মীর ইদরিস, ওলামা পরিষদ সেক্রেটারী মাওলানা জাফর আহমদ, আল হুদা মহিলা মাদরাসা ভারপ্রাপ্ত পরিচালক মাওলানা মীর ইদরিস, হেফাজত ইসলাম হাটহাজারী উপজেলা সেক্রেটারী মাওলানা জাকারিয়া নোমান ফয়ীজ, মাসিক মুঈনুল ইসলামের সহ সম্পদক মাওলানা আবদুস সবুর, রাউজান ইসলামী নবজাগরণ সংগঠনের নেতা মাওলানা আবু দরদা মাসুম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.